নেহাত রসিকতা হচ্ছিল, বাড়াবাড়ি করেছেন স্মিথ! অস্কারের মঞ্চে চড় মারা নিয়ে বক্তব‍্য সোহমের

বাংলাহান্ট ডেস্ক: ৯৪ তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের মঞ্চে তুলকালাম কাণ্ড। যা কোনোবার হয়নি সেটাই হল এবার। স্ত্রীকে নিয়ে রসিকতা করায় সারা বিশ্বের সামনে সঞ্চালক ক্রিস রককে চড় কষালেন হলিউড অভিনেতা উইল স্মিথ (Will Smith)। বিতর্কিত ঘটনাটি নিয়ে অনেকেই স্মিথের পক্ষ নিলেও ভিন্ন মত টলিউড অভিনেতা সোহম চক্রবর্তীর (Soham Chakraborty)।

আনন্দবাজার অনলাইনের কাছে বিধায়ক অভিনেতার বক্তব‍্য, পুরোটাই মজার ছলে বলেছিলেন সঞ্চালক। স্মিথ একটু বাড়াবাড়ি করে ফেলেছিলেন। অবশ‍্য এতে দু পক্ষেরই দোষ দেখছেন সোহম।

soham4
অভিনেতার কথায়, “অনেক সময় পুরস্কার বিতরণী মঞ্চে হালকা করে আমার স্ত্রী সন্তানদের নিয়েও রসিকতা করা হয়। আমি তো রেগে যাই না। কারণ বুঝি যে মজার ছলে বলা হচ্ছে।” কিন্তু সঞ্চালক ক্রিস রকের দোষ হয়েছে, তিনি না বুঝে রসিকতা করেছেন। এক মহিলার রোগ নিয়ে যে অস্কারের মতো মঞ্চে রসিকতা করা যায় না সেটা মাথায় আসেনি রকের।

তেমনি সোহমের কাছে দোষী স্মিথও। কারণ অভিনেতার মতে, তিনি বেশিই প্রতিক্রিয়া দেখিয়েছেন। তাঁরও বোঝা উচিত ছিল যে অস্কারের মঞ্চে চড় মারাটা শোভনীয় নয়। এতে আয়োজকদের মাথা হেঁট হয়েছে। বরং সঞ্চালককে পরে ডেকে কথা বললেই বিষয়টা ঠিক হত বলে মত সোহমের।

oscars 2022 show will smith chris rock slap
তবে টলিউড অভিনেতাদের মধ‍্যে অনেকেই উইল স্মিথকেই সমর্থন করেছেন। অভিনেতা ঋত্বিক চক্রবর্তী বলেন, রসিকতা এক এক দেশে এক এক রকম হয়। অনেক সময় সঞ্চালকের কিছু রসিকতা তার রুচিহীনতার পরিচয় দেয়। তবে অসুখের প্রসঙ্গ টেনে এনে রসিকতা একেবারেই শোভনীয় নয়।

তাঁর স্ত্রীর সঙ্গে কেউ এমন রসিকতা করলে তিনিও হয়তো চড় মেরেই বসতেন বলে জানান ঋত্বিক। আবার অভিনেতা টোটা রায়চৌধুরী জানান, স্মিথ তো মাত্র একটা চড় মেরেছেন। তিনি হলে আরো দু তিনটি চড় মারতেন। আর বিষয়টা শুধু হলিউড বা অস্কারে নয়। কিছু বাংলা পুরস্কার বিতরণী অনুষ্ঠানেও সঞ্চালকদের রসিকতার মাত্রা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন টোটা।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর