অপেক্ষা আর কিছুক্ষণের, তারপরই বৃষ্টি নামবে রাজ্যের এই ৫ টি জেলায়: আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্ক : এপ্রিলের শুরুতেও রেহাই নেই গরমের হাত থেকে। তবে এবার গরমে হাসফাস রাজ্যবাসীর জন্য ভালো খবর দিল আবহাওয়া দপ্তর। গাঙ্গেয় দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের সতর্কতা থাকলেও উত্তর ও দক্ষিণ বঙ্গের একাধিক জেলায় তৈরি হয়েছে বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা৷ যদিও বাড়তে থাকা জলীয় বাষ্পের কারণে আরও বাড়বে অস্বস্তি। তবে বৃষ্টির কারণে কিছুটা কমবে জেলাগুলির তাপমাত্রা।

আবহাওয়ার খবর
সর্বোচ্চ তাপমাত্রা : ৩৩° সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ২৮° সেলসিয়াস
আর্দ্রতা : ৯৬%
বাতাস :  ২০.৪ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৯১%

   

আজকের আবহাওয়া
শুক্রবার বিকেলে দেওয়া আলিপুর আবহাওয়া দপ্তরের বুলেটিন অনুযায়ী, হালকা মেঘাচ্ছন্ন থাকবে শহর কলকাতা এবং সংলগ্ন এলাকার আকাশ। দক্ষিণবঙ্গবাসীর জন্য স্বস্তির বাণী শুনিয়েছে আবহাওয়া দপ্তর। দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গের কয়েকটি জেলায়তেও। যে জেলাগুলিতে বৃষ্টি হবে না সেগুলিতে আপেক্ষিক আর্দ্রতার কারণে তুঙ্গে থাকবে অস্বস্তি। এদিন কলকাতার সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে যথাক্রমে ৩৩° এবং ২৮° সেলসিয়াস।

weather 24

উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়া
প্রচুর পরিমাণে জলীয় বাষ্প বঙ্গোপসাগর থেকে ঢুকেছে উত্তরবঙ্গে। ফলে আলিপুর আবহাওয়া দপ্তরের দেওয়া পূর্বাভাস অনুযায়ি ৩ এপ্রিল সকালের মধ্যে বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গের জেলাগুলিতে। রবিবারের মধ্যে বৃষ্টিতে ভিজতে পারে উত্তরবঙ্গের সবকটি জেলা। তবে আপাতত তাপমাত্রার খুব একটা পরিবর্তন হচ্ছে না। আগামী ৫ দিন মোটামুটি একই থাকছে উত্তরবঙ্গের জেলাগুলির তাপমাত্রা।

weather 23

এদিন বিকেলে দেওয়া আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী ৩ এপ্রিল রবিবার সকালের মধ্যে উত্তর ২৪ পরগনা,দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলাগুলিতে অবশ্য আবহাওয়া শুকনো থাকবে। আগামী ৩ দিনে গাঙ্গেয় দক্ষিণবঙ্গে দিনের তাপমাত্রা ২-৩°সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। তবে যে জেলাগুলিতে বৃষ্টি হবে সেখানে বৃষ্টির পর তাপমাত্রা কমবে ১-২°। তবে তারপর আবার বাড়বে গরম। আর্দ্রতার কারণে চরমে উঠবে ভোগান্তি।

আগামী কালের আবহাওয়া
আগামীকাল অংশত মেঘলা থাকবে কিছু কিছু এলাকার আকাশ। বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গে। একই সঙ্গে অতি হালকা বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায়। বাড়বে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ। আগামীকাল শহর কলকাতার তাপমাত্রায় থাকবে ৩২° এবং ২৮° সেলসিয়াস।

Avatar
Katha Bhattacharyya

সম্পর্কিত খবর