হাঁসখালি গণধর্ষণ মামলায় CBI তদন্তের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট

বাংলা হান্ট ডেস্কঃ তৃতীয়বার মমতা সরকার ক্ষমতায় আসার পর থেকে রাজ্যে CBI-র আনাগোনা যেন অনেক বেশি বেড়ে গিয়েছে। হাফ ডজনের উপরে মামলার তদন্ত করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আর এবার ৫ এপ্রিল নদিয়ার হাঁসখালিতে নাবালিকার গণধর্ষণ ও তার মৃত্যুর পর জোর করে দেহ পুড়িয়ে দেওয়ার ঘটনায় CBI তদন্তের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট।

মঙ্গলবার হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঁছের নির্দেশে এবার হাঁসখালি মামলার তদন্তে নামবে CBI। আগামী মে মাসের ২ তারিখের মধ্যেই CBI-কে প্রাথমিক রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে আদালতের তরফ থেকে।

   

উল্লেখ্য, হাঁসখালি ধর্ষণ কাণ্ড নিয়ে ইতিমধ্যে পুলিশ গণধর্ষণের মামলা রুজু করেছে। এবং এই মামলা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে তুলে দেওয়ার জন্য আদালতে আবেদন দাখিল করে একটি মামলা করা হয়। বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ ও বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের বেঞ্চে সেই মামলার শুনানি হয়। এরপরই CBI-র হাতে এই মামলার তদন্তভার তুলে দেওয়া হয়।

এর আগে, হাঁসখালি কাণ্ড নিয়ে মুখ্যমন্ত্রীর বিতর্কিত মন্তব্যের জেরে কলকাতা হাইকোর্টে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করার আবেদন জানান আইনজীবী সব্যসাচী চট্টোপাধ্যায়। আবেদন জমা দিলে বিষয়টি বিবেচনা করে দেখবেন বলেও জানিয়েছিলেন বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ। সেই মামলার পরিপেক্ষিতেই কী এই রায় সেটা এখন বলা সম্ভব হচ্ছে না।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর