মুম্বাইয়ের বিরুদ্ধে ফের দেখা গেল ধোনি-ধামাকা, একক দক্ষতায় রোহিতের দলকে উড়িয়ে দিলেন মাহি

বাংলা হান্ট নিউজ ডেস্ক: বয়স এগিয়ে চলে কালের নিয়মে, কিন্তু সিংহ থেকে যায় সিংহের মতোই। তার বয়স বাড়তে পারে, কিন্তু শিকার করার ক্ষমতা ফুরিয়ে যায় না। এই চরম সত্যিটা আজ আবারও একবার প্রমাণ করেন মহেন্দ্র সিং ধোনি। মুকেশ চৌধুরীর দুরন্ত বোলিংয়ের দৌলতে মুম্বাইকে ১৫৫ রানে আটকে রেখেছিল সিএসকে। রান তাড়া করতে নেমে একটু বেকায়দায় পড়ে গিয়েছিল চেন্নাই। কিন্তু শেষপর্যন্ত শেষ ওভারে জয়দেব উনদকাটকে দুরমুশ করে প্রয়োজনীয় ১৭ রান তুলে চেন্নাইকে ম্যাচ জিতিয়ে দেন মাহি।

আজকের ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্স দলে ছিল তিনটি পরিবর্তন। রিলি মেরেডিথ এবং ড্যানিয়েল সামসের দলে ফেরার সাথে সাথে আজ অভিষেক করেছিলেন ঋত্বিক শোকেন। কিন্তু মুকেশ চৌধুরীর দুরন্ত বোলিংয়ের দৌলতে মুম্বাইয়ের দুই ওপেনার রোহিত শর্মা এবং ঈশান কিষান খাতা না খুলেই ফিরে যান। ঈশানকে ভয়ংকর অথচ দৃষ্টিনন্দন এক ইয়র্কারে প্যাভিলিয়নে ফেরত পাঠিয়েছেন তিনি। এরপর ডিওয়াল্ড ব্রেভিসের উইকেটও তুলেছেন মুকেশ। শেষপর্যন্ত তিলক ভার্মার অপরাজিত ৫১ এবং সূর্যকুমার যাদবের ইনিংসে ভর করে ঘুরে দাঁড়ায় মুম্বাই। শেষদিকে ৯ বলে ১৯ রান করে দলকে ১৫০ এর গন্ডি পার করিয়ে দেয় উনদকাট। কিন্তু দিনশেষে তিনিই হয়ে যান ম্যাচের ভিলেন।

   

CSK 1

ব্যাট করতে নেমে প্রথম বলেই আউট হয়ে ফেরেন ঋতুরাজ গায়কোয়াড। উথাপ্পা ৩০ এবং রায়ডু ৪০ রান করে ফেরার পর চেন্নাইকে একটু বেকায়দায় দেখাচ্ছিল। কারণ শিবম দুবে এবং জাদেজা বড় ইনিংস খেলতে ব্যর্থ হন।

কিন্তু চেন্নাইকে টানতে থাকেন ডোয়েইন প্রিটোরিয়াস। ১৪ বলে ২২ রানের একটি ক্যামিও খেলেন তিনি। তিনি যতক্ষণ ক্রিজে ছিলেন, ধোনি ততক্ষণ ঝুঁকি নেননি। শেষ ওভারে ১৭ বাকি এমন অবস্থায় তিনি আউট হন। তারপর শেষ চার বলে বাকি থাকা ১৬ রান তুলে ১৩ বলে অপরাজিত ২৮ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে দেন ধোনি।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর