দর্শক আর ভাল সিনেমা দেখে না! ‘আর আর আর’, ‘কেজিএফ’এর সাফল‍্য দেখে জ্বলছেন নওয়াজউদ্দিন?

বাংলাহান্ট ডেস্ক: কোনটা ভাল চিত্রনাট‍্য সেটা বিচার করার ক্ষমতাটাই নাকি হারিয়ে গিয়েছে দর্শকদের। এই ভাষাতেই মনের ক্ষোভ উগরে দিলেন নওয়াজউদ্দিন সিদ্দিকী (Nawazuddin Siddiqui)। তাঁর বক্তব‍্য, এখন যেসব ছবি হিট হচ্ছে সেগুলো দেখেই বোঝা যায় যে ভাল চিত্রনাট‍্য বিচার করার ক্ষমতা হারিয়েছে দর্শক।

বলিউডের ভাল অভিনেতা হিসাবে বিশেষ জনপ্রিয়তা রয়েছে নওয়াজের। হ‍্যান্ডসাম লুকসই যথেষ্ট নয়, শুধুমাত্র অভিনয় দক্ষতা দিয়েই এখনো খ‍্যাতি পাওয়া যায়। এটাই প্রমাণ করে দেখিয়েছেন তিনি। সব ধরনের চরিত্রে অভিনয়ের ক্ষমতা রয়েছে নওয়াজের। আগামীতে ‘হিরোপন্তি ২’ ছবিতে ফের একবার খলনায়কের চরিত্রে দেখা যাবে তাঁকে।

   

nawazuddin siddiqui niece sexual harassment minazuddin siddiqui main
সেই ছবি নিয়ে কথা বলতে গিয়েই দর্শকদের বিরুদ্ধে অভিযোগ শানিয়েছেন নওয়াজ। তিনি বলেন, করোনা কালে দু বছর ধরে মানুষ গৃহবন্দি ছিল। তখন অনেকেই গোটা বিশ্বের বিভিন্ন প্রান্তের ছবি দেখে সময় কাটিয়েছে। স্বাভাবিক ভাবেই ভাল চিত্রনাট‍্য বিচার করার একটা ক্ষমতা জন্মেছে সবার মধ‍্যে।

অথচ সাম্প্রতিক কালে যেসব ছবি হিট হচ্ছে তা দেখে মনে হচ্ছে কোনো বিচারবুদ্ধিই হয়নি দর্শকদের, ক্ষোভ নওয়াজউদ্দিনের। না, তিনি কোনো ছবির নাম নেননি। কিন্তু একথ বুঝতে বাকি থাকে না যে অভিনেতার ইশারাটা ছিল দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির দিকে।

গত এক বছর ধরে পরপর ‘পুষ্পা’, ‘আর আর আর’, ‘কেজিএফ চ‍্যাপ্টার ২’ই ব্লকবাস্টার হিট হয়েছে। কিন্তু নওয়াজের কটাক্ষই বলে দিচ্ছে দক্ষিণী ছবির সাফল‍্যে তিনি খুব একটা খুশি নন। তবে কি বলিউডি ছবির ভবিষ‍্যৎ নিয়ে চিন্তিত নওয়াজ?

এটা অবশ‍্য প্রথম নয়। এর আগে ‘দ‍্য কাশ্মীর ফাইলস’ এর সাফল‍্য নিয়েও বিষ্ফোরক মন্তব‍্য করেছিলেন নওয়াজউদ্দিন। তিনি বলেছিলেন, “প্রত‍্যেক পরিচালকেরই ছবি বানানোর ক্ষেত্রে নিজস্ব স্টাইল আর দৃষ্টিভঙ্গি রয়েছে। উনি (বিবেক অগ্নিহোত্রী) নিজস্ব দৃষ্টিভঙ্গি দিয়ে ছবিটা বানিয়েছেন, সেটা ভাল। অন‍্যরা তাদের দৃষ্টিভঙ্গি থেকে ছবি তৈরি করবেন ভবিষ‍্যতে। সেটাও ভাল।”

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর