IPL-এ শীর্ষ চারের লড়াইয়ে এগিয়ে কারা? কাদের দখলে অরেঞ্জ এবং পার্পল ক্যাপ?

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আইপিএল ২০২২-এর ৩৮ তম ম্যাচে চেন্নাই সুপার কিংসকে পাঞ্জাবের কাছে হারের মুখে পড়তে হয়েছিল। এটি ছিল সিজনে চেন্নাইয়ের ষষ্ঠ হার এবং পাঞ্জাবের বিরুদ্ধে টানা দ্বিতীয় পরাজয়। পাঞ্জাবের কাছে ১১ রানে হারের পর এখন প্লে অফে ওঠা কঠিন হয়ে পড়েছে চেন্নাইয়ের পক্ষে। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে খেলা এই ম্যাচের পরে, পাঞ্জাব পয়েন্ট ভালো জায়গায় পৌঁছে গিয়েছে।

ময়ঙ্ক আগরওয়ালের নেতৃত্বাধীন দল তাদের চতুর্থ ম্যাচে জয় পেয়েছে। এর ফলে পাঞ্জাবের দল আট ম্যাচে চার জয় ও চার হার সহ আট পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে উঠে এসেছে। এই জয় শীর্ষ চার দলের ওপর কোনও প্রভাব ফেলেনি। তবে, পাঞ্জাবের জয়ে চাপের মুখে পড়েছে দিল্লি ক্যাপিটালস এবং কলকাতা নাইট রাইডার্স।

   

2022 ipl skippers

টুর্নামেন্টের নতুন দল, গুজরাট টাইটান্স, সাতটির মধ্যে ছয়টি ম্যাচ জিতে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে। এরপর সানরাইজার্স হায়দরাবাদ, রাজস্থান রয়্যালস, লখনউ সুপার জায়ান্টস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সবার পয়েন্ট ১০। কিন্তু রান রেটের ভিত্তিতে এই দলগুলো যথাক্রমে দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থান দখল করে আছে। আট ম্যাচের সবকটিতে হেরে শেষ অবস্থানে রয়েছে মুম্বাইয়ের দল। চেন্নাইয়ের দল দুটি জয় নিয়ে নবম স্থানে রয়েছে, মুম্বাইয়ের চেয়ে এক ধাপ উপরে।

এখনও অবধি আইপিএলে সবচেয়ে বেশি রান করার নিরিখে শীর্ষে রয়েছেন রাজস্থান রয়্যালসের ব্রিটিশ ওপেনার জস বাটলার। টুর্নামেন্টে ৩ টি শতরান সহ ৪০০ এর বেশি রান করেছেন। তারপর দুটি শতরান সহ দ্বিতীয় স্থানে রয়েছেন লোকেশ রাহুল। তৃতীয় স্থানে উঠে এসেছেন শিখর ধাওয়ান। চেন্নাইয়ের বিপক্ষে ৮৮ রান করে হার্দিক পান্ডিয়াকে ছাড়িয়ে গেছেন তিনি। পার্পল ক্যাপের দৌড়ে এখনও শীর্ষে রয়েছেন যুজবেন্দ্র চাহাল। সাত ম্যাচে ১৮ উইকেট নিয়েছেন তিনি। একইসঙ্গে টি নটরাজন দ্বিতীয় এবং ডোয়াইন ব্রাভো তৃতীয় স্থানে রয়েছেন।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর