আমি না গেলে স্কুল তো আর বন্ধ হয়ে যাবে না! ছুটির জন্য মজাদার চিঠি লিখে ভাইরাল ছাত্র

বাংলা হান্ট ডেস্ক: স্কুল জীবনে শিক্ষক-শিক্ষিকার কাছে ছুটির আবেদন চাইতে গিয়ে অনেকেই বহু অভিজ্ঞতার সম্মুখীন হয়েছেন। সেগুলির মধ্যে অধিকাংশই হয় মজাদার। পাশাপাশি, পরবর্তী জীবনে এই স্মৃতিগুলিকেই আনন্দের সাথে রোমন্থনও করেন সবাই। তবে সম্প্রতি, এক ছাত্রের অদ্ভুত এক ছুটির আবেদনপত্র সামনে এসেছে। শুধু তাই নয়, ওই আবেদনপত্রের একটি ছবি ইতিমধ্যে ভাইরালও হয়েছে নেটমাধ্যমে।

যেটিকে দেখে কার্যত অবাক হয়ে গিয়েছেন সকলেই। মূলত, ছাত্রের ওই আবেদনপত্রটি লেখার ধরণটাতেই চোখ কপালে উঠেছে সবার। প্রসঙ্গত উল্লেখ্য, বর্তমান সময়ে আমরা সবাই সোশ্যাল মিডিয়ায় সময় কাটাতে ভালোবাসি। শুধু তাই নয়, সেখানে থাকা বিভিন্ন সব ভাইরাল হওয়া পোস্টগুলিও মনোরঞ্জনের জন্য দেখি আমরা। তবে, সেগুলির মধ্যে এমন কিছু পোস্ট থাকে যা দেখে স্তম্ভিত হয়ে যান সকলেই। এক্ষেত্রেও তার ব্যতিক্রম ঘটেনি।

   

বুন্দেলখান্ডি ভাষায় মজার আবেদন লিখেছে ছাত্রটি:
ওই ছাত্রটি বুন্দেলখান্ডি ভাষায় স্কুলে ছুটির আবেদনের জন্য লেখে যে, সে জ্বর এবং সর্দিতে ভুগছে। আর সেই কারণেই সে স্কুলে আসতে পারছেনা। তাই, সে দু’-চারদিন ছুটি চেয়েছে। তবে, এতদূর সব ঠিকঠাক থাকলেও এক্কেবারে শেষে সে লিখে দেয়, ওই ছাত্রের না আসাতে স্কুল তো আর বন্ধ হয়ে যাবে না? এদিকে, এই আবেদনপত্রটিই বর্তমানে ভাইরাল হয়েছে নেটমাধ্যমে।

পাশাপাশি, অর্পিত ভার্মা নামে একজন আইএএস অফিসার তাঁর অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে শেয়ার করেছেন এই অদ্ভুত আবেদনপত্রের ছবি। এদিকে, সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা এই মজাদার অ্যাপ্লিকেশনটি খুব পছন্দ করেছেন। এখনও পর্যন্ত ৭ হাজারেরও বেশি জন লাইক করেছেন এটি। এছাড়াও, অনেকেই প্ৰতিক্রিয়াও জানিয়েছেন ছবিটি দেখে।

https://twitter.com/arpit_verma13/status/1519897192260984832?ref_src=twsrc%5Etfw%7Ctwcamp%5Etweetembed%7Ctwterm%5E1519897192260984832%7Ctwgr%5E%7Ctwcon%5Es1_&ref_url=https%3A%2F%2Fzeenews.india.com%2Fhindi%2Foff-beat%2Fstudent-gave-a-funny-leave-application-wrote-does-school-will-be-closed-due-to-my-absence%2F1169727

প্রসঙ্গত উল্লেখ্য, সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ছুটির জন্য অন্য আরেক ছাত্রের অদ্ভুত এক আবেদনপত্রের ছবি সামনে আসে। যেখানে ওই ছাত্র তার আবেদনে লেখে, “আমি মারা গেছি। তাই আমি অর্ধেক দিনের ছুটি চাই।” এমতাবস্থায়, জানলে অবাক হবেন যে, সংশ্লিষ্ট অধ্যক্ষ ওই ছাত্রকে ছুটিও দিয়েছিলেন।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর