কাশ্মীরে বড়সড় সফলতা অর্জন করল সেনা, এনকাউন্টারে নিকেশ হিজবুলের পুরনো জঙ্গিসহ তিন

বাংলা হান্ট ডেস্কঃ কাশ্মীরের অনন্তনাগ জেলায় বড়সড় সফলতা অর্জন করল ভারতীয় সেনাবাহিনী। ৬ই মে জম্মু ও কাশ্মীরের নিরাপত্তা বাহিনীর সঙ্গে এনকাউন্টারে তিন হিজবুল মুজাহিদ্দিন গোষ্ঠীর জঙ্গি নিকেশ হয়েছে। জম্বু কাশ্মীরের পুলিশ এই তথ্য পেশ করেছেন। সূত্র মারফত পাওয়া খবর অনুযায়ী, অনন্তনাগ জেলার পহেলগাঁও এলাকার শ্রীচাঁদ জঙ্গলে সন্ত্রাসবাদীদের উপস্থিতি লক্ষ্য করা গিয়েছিল। সেই খবর অনুযায়ী সেখানকার নিরাপত্তা বাহিনী সেখানে এলাকাটি ঘিরে ফেলে তল্লাশি শুরু করে।

এক পুলিশ আধিকারিকের কাছ থেকে পাওয়া তথ্য থেকে জানা গিয়েছে, নিরাপত্তা বাহিনী যখন ওই জঙ্গলের একটি সুনির্দিষ্ট অঞ্চলের দিকে এগোচ্ছিল তখন মরিয়া হয়ে জঙ্গিরা দলটির ওপর গুলি চালাতে শুরু করে। নিরাপত্তা বাহিনীও সেই ফায়ারিংয়ের পাল্টা জবাব দেয়। ফলে জায়গাটি যুদ্ধক্ষেত্রে পরিণত হয়। এক পুলিশ অফিসার জানান, ওই শুট আউটে তিন সন্ত্রাসবাদী মারা গিয়েছে। নিহতরা হিজবুল মুজাহিদ্দিন গোষ্ঠির অন্তর্গত বলে জানা গিয়েছে। তাদের মধ্যে একজনের নাম আশরাফ মৌলভি বলা হচ্ছে, সে গোষ্ঠীর এক কুখ্যাত সদস্য।

   

কাশ্মীর পুলিশ তাদের সোশ্যাল মিডিয়া একাউন্ট থেকে একটি বার্তা দিয়ে জানিয়েছে যে, অনন্তনাগ এনকাউন্টারে এখনও পর্যন্ত মোট তিনজন সন্ত্রাসী নিহত হয়েছে। সেই নিহতদের মধ্যে একজনকে আশরাফ মৌলভি হিসাবে শনাক্ত করা হয়েছে। সে হিজবুল সন্ত্রাসবাদীদের সবচেয়ে পুরোনো সদস্যদের একজন। বাকি দুজনকে শনাক্ত করার চেষ্টা চলছে।

এর পাশাপাশি কাশ্মীর জোনের পুলিশ পরিদর্শক বিজয় কুমারকে বলেছেন, “হিজবুল মুজাহিদ্দিন সংগঠনের পুরনো সন্ত্রাসীদের একজন আশরাফ মৌলভির পুলিশের সাথে গুলির লড়াইয়ে প্রাণ হারিয়েছে। অন্য দুই জঙ্গিও তার সাথে নিহত হয়েছে। অমরনাথ যাত্রার রুটে এই এনকাউন্টার জন্মু কাশ্মীর নিরাপত্তা বাহিনীর কাছে একটি বড় সাফল্য। বাকি তথ্য উদ্ধারের চেষ্টা চলছে।”

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর