ঠিক যেন শেন ওয়ার্ন! কাউন্টি ক্রিকেটে সদ্যপ্রয়াত কিংবদন্তি লেগ-স্পিনারের স্মৃতি ফেরালেন এই বোলার

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ইংল্যান্ডের লেগ স্পিনার ম্যাট পারকিনসনের নাম ক্রিকেটভক্তদের অধিকাংশের কাছেই না শোনা। যারা ইংল্যান্ডের ঐতিহ্যবাহী কাউন্টি ক্রিকেটের খবরাখবর রাখেন তাদের কাছে নামটি যদিও খুব একটা অপরিচিত নয়। বর্তমানে তিনি কাউন্টিতে দুর্ধর্ষ পারফরম্যান্স করছেন। তার বোলিং দেখে মনে পড়ে যাচ্ছে সদ্যপ্রয়াত অস্ট্রেলিয়ান স্পিনার শেন ওয়ার্নের কথা। সম্প্রতি ম্যাট পারকিনসনের বোলিংয়ের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে যা দেখে ক্রিকেটভক্তদের চোখ ছানাবড়া হয়ে গিয়েছে।

চলতি মরশুমের কাউন্টি ক্রিকেট বেশ জমে উঠেছে। ভারতের চেতেশ্বর পূজারার সাথে পাকিস্তানের মহম্মদ রিজওয়ানের জুটি, পূজারার রানে ফেরা, হাড্ডাহাড্ডি কিছু ম্যাচ, যার ফলে অনেকেই এই মরশুমের কাউন্টি ক্রিকেট ফলো করছেন। সেই সঙ্গে ইংল্যান্ডের লেগ-স্পিনার ম্যাট পারকিনসনের বোলিং অজি কিংবদন্তি শেন ওয়ার্নের মতো হওয়ায় সকলেই উত্তেজিত। তার একটি নির্দিষ্ট বল মনে করিয়ে দিয়েছে শেন ওয়ার্নের ‘বল অফ দ্য সেঞ্চুরি’-র কথা।

   

shane warne ball of the century

ল্যাঙ্কাশায়ারের এই লেগ স্পিনারের করা বলটি লেগ-স্টাম্পের বাইরে পড়ে ওয়ারউইকশায়ারের উইকেট-রক্ষক ব্যাটসম্যান মাইকেল বার্গেসের অফ-স্টাম্পে আঘাত করে। ম্যাট পারকিনসনের এই বল দেখে সবাই অবাক। ব্যাটার স্তম্ভিত হয়ে দাঁড়িয়ে থাকেন। এরপর এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় তুমুল ভাইরাল হয়ে যাচ্ছে।

শেন ওয়ার্নের ‘বল অফ দ্য সেঞ্চুরি’ হয়েছিল ১৯৯৩ সালের জুন মাসে ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যানচেস্টার টেস্টে। সেই সময়ের তারকা ইংরেজ ব্যাটার মাইক গ্যাটিংকে একটি বল করেছিলেন ওয়ার্ন যা লেগ যা বড় টার্ন নিয়ে গ্যাটিংকে হতভম্ব করে দিয়ে বেল উড়িয়ে দিয়েছিল যা ক্রিকেটের ইতিহাসে “বল অফ দ্য সেঞ্চুরি” অর্থাৎ “শতকের সেরা বল” বলে পরিচিত।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর