‘বিরাট ভুঁড়ি’ কমাতে বলেন মুখ্যমন্ত্রী! সেই নির্দেশেই নিজের প্রিয় খাবার ত্যাগ সুরেশবাবুর

বাংলা হান্ট ডেস্কঃ ছোটবেলা থেকেই ব্রেকফাস্টের টেবিলে হোক কিংবা দিনের অন্যান্য সময়, খাবারের পাতে পকোড়া না হলে জমে না তাঁর! ওজন 100 কেজি ছাড়িয়ে গেলেও কোনরকম ভ্রূক্ষেপ ছিল না, এমনকি পরিবারের লোকজনের কথাও দিতেন না কানে।

তবে এবার সেই অভ্যাসই আমুল বদলে গেল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি মাত্র নির্দেশে! সম্প্রতি জেলা সফরের সময় মুখ্যমন্ত্রীর নির্দেশের পর থেকে পকোড়া বিহীন Healthy লাইফ বাঁচার সিদ্ধান্ত নিয়ে চলেছেন ঝালদা পৌরসভার প্রধান সুরেশ আগারওয়াল।

   

সদ্য পুরুলিয়ার প্রশাসনিক বৈঠকের সময় বিরাট আকারের ভুঁড়ি দেখে সুরেশবাবুর উদ্দেশ্যে মুখ্যমন্ত্রী বলেন, “এত বড় ভুঁড়ি! পকোড়া খাওয়া কমান, না হলে যেভাবে আপনার চেহারা বেড়ে চলেছে তাতে যে কোনদিন ব্লক হয়ে যেতে পারেন। প্রতিদিন রোজ দেড় ঘন্টা করে যোগাসন করুন।” আর মুখ্যমন্ত্রীর এই নির্দেশের পরই নিজের জীবনের লক্ষ্যমাত্রা স্থির করে নেন এই পৌর প্রধান।

এদিন সুরেশবাবু জানান, “আজ দু’দিন হতে চলল আমি পকোড়ায় হাত পর্যন্ত দিইনি। মুখ্যমন্ত্রী যখন আমার স্বাস্থ্য নিয়ে এতটা চিন্তিত, তখন তাঁর কথার অন্যথা করা উচিত নয়। এখন আমি পকোড়া না খেয়ে থাকার অভ্যেস করছি। দিদি যখন বলেছেন, তখন আমাকে ওর কথা শুনতেই হবে। যত কষ্টই হোক না কেন, প্রিয় খাবারের দিকে আমি আর হাত বাড়িয়ে দেখব না।” তবে মুখে যাই বলুন না কেন, বাস্তবে কতদিন পকোড়া না খেয়ে থাকতে পারেন সুরেশবাবু, সেদিকেই তাকিয়ে পরিবারসহ গোটা এলাকা।

Avatar
Sayan Das

সম্পর্কিত খবর