মাঠের মধ্যেই চললো নাটক, আশ্চর্যজনক ভাবে রান আউট হওয়ার হাত থেকে বাঁচলেন পন্থ

বাংলা হান্ট নিউজ ডেস্ক: কাল পন্থের নেতৃত্বে ভারতীয় দল হারলেও ব্যাটিং বিভাগ দুর্দান্ত পারফরম্যান্স করেছে। ঈশান কিষানের ঝোড়ো শুরুর পর ইনিংসের শেষদিকে হার্দিক পান্ডিয়ার অসাধারণ ফিনিশ সব কিছু মিলিয়ে ২০০-র ওপর রান করেছিল ভারত। কিন্তু কাল মাঠের মাঝে এমন এক ঘটনা ঘটে, যার কারণে ভারতীয় দলের স্কোর ২০০ অবধি না-ও পৌঁছতে পারতো। শ্রেয়স আইয়ারের সঙ্গে ভুল বোঝাবুঝির ফলে অল্পের জন্য রান আউট হওয়ার হাত থেকে বাঁচেন রিশভ পন্থ।

ম্যাচের ১৪ তম ওভারে এই ঘটনা ঘটে। শর্ট মিড উইকেটে শ্রেয়স আইয়ার একটি বল ঠেলা মাত্র নন স্ট্রাইকার থাকা রিশভ পন্থ সিঙ্গল নেওয়ার জন্য দৌড়াতে শুরু করেন। কিন্তু দৌড়াবার পথে তিনি বোলার কাগিসো রাবাদার সাথে তার ধাক্কা লাগে। এরপরে পরিস্থিতি তার জন্য আরও খারাপ হয়। কারণ তিনি ফিরে আসতে গিয়ে একজন প্রোটিয়া ফিল্ডারের সাথেও ধাক্কা খান।

   

তারপর পন্থ কোনওরকমে ক্রিজে ফিরলে ফিল্ডারের থ্রো করা বলটি উইকেটের এক চুল ওপর দিয়ে বেরিয়ে যায়। ধাক্কা লাগার পর পন্থকে একটু অস্বস্তিতে দেখায়। পরপর দুইজনের সাথে ধাক্কা লাগার পরেই তিনি একটু যন্ত্রণার মধ্যে ছিলেন। তবে তা সামলে নিয়ে তিনি পরে ১৬ বলে ২৯ রানের একটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন যার ফলে ভারত ২১১ রান বোর্ডে তুলতে পারে কিন্তু তা ভারতের জয়ের জন্য যথেষ্ট ছিল না।

রান তাড়া করতে নেমে ১০ ওভারের মধ্যে ৩ উইকেট হারিয়েও ম্যাচে জয় পায় দক্ষিণ আফ্রিকা। ৭টি চার ও ৫টি ছক্কা সহযোগে ৪৬ বলে ৭৫ রান করেন ডুসেন। সদ্য গুজরাটকে আইপিএল জেতানো ডেভিড মিলার আজও সপ্রভিত। ৩১ বলে ৬৪ রানের মারাত্মক ইনিংস যাবতীয় আশা শেষ করে দেয় ভারতের। ৫ বল বাকি থাকতেই শেষ হয়ে যায় ম্যাচ। গোটা ম্যাচে পরিকল্পনাহীন বোলিংয়ের কারণে ম্যাচ হারতে হয় পন্থের দলকে। আইপিএল কাঁপানো প্রতিটি বোলারের ব্যর্থতা আবারও প্রমাণ করলো বুমরা ও শামির অপরিহার্যতা। কাল জিতলে আফগানিস্তানের ২০১৮ থেকে ২০১৯ অবধি টানা ১২ ম্যাচ জয়ের রেকর্ড ভেঙে যেত। কিন্তু সেই রেকর্ড অধরাই থেকে গেল।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর