‘আল্লাহ বলেনি তাঁর নামে ঘৃণা ছড়াতে আর মানুষ মারতে’: উদয়পুর হত‍্যাকাণ্ড নিয়ে উরফি জাভেদ

বাংলাহান্ট ডেস্ক: উদয়পুরের (Udaipur Murder) নৃশংস হত‍্যাকাণ্ডের বিরুদ্ধে সরব গোটা দেশ। নূপুর শর্মার মন্তব‍্যকে সমর্থন করে পোস্ট করায় এক দর্জিকে গলা কেটে খুন করে দুই দুষ্কৃতী। তারপর ভিডিও বার্তায় জানায়, নবীকে অপমানের বদলা নিতেই এই হত‍্যা। ঘটনার বীভৎসতায় শিউড়ে উঠছেন দেশবাসী। বিষয়টা নিয়ে প্রতিক্রিয়া দিচ্ছেন বলিউড তারকারা। তাদের মধ‍্যে রয়েছেন উরফি জাভেদও (Urfi Javed)।

হত‍্যাকাণ্ডের ভাইরাল ভিডিও দুটি শেয়ার করেছেন উরফি। বিস্ময় এবং ক্ষোভ প্রকাশ করে তিনি লিখেছেন, ‘আমরা কোনদিকে যাচ্ছি? আল্লাহ তো বলেননি তাঁর নামে ঘৃণা ছড়াতে আর মানুষ মারতে?’ এখানেই থামেননি উরফি।

   

download 1 2
তীব্র কটাক্ষ করে তিনি লিখেছেন, ‘মানুষ ধর্ম এব‌ং ঈশ্বরের (তাদের কাল্পনিক বন্ধু) নামে নিরীহ মানুষদের হত‍্যা করছে। ঘৃণা ছড়াচ্ছে। এগুলো কী হচ্ছে? আমরা শিক্ষা, নারী ক্ষমতায়ন, ধর্ষণের মামলা, জিডিপি নিয়ে কেন কথা বলছি না? ধর্মের সৃষ্টি হয়েছিল মানুষের নৈতিক চেতনা জাগানোর জন‍্য। আজকের সময়ে ধর্ম মানুষের নীতি কেড়ে নিচ্ছে। ধর্মের নামে চরমপন্থা শুধু ধ্বংসই করবে! এখনো দেরি হয়নি। নিজেদের চোখ খুলুন। আমি জানি এরপর অনেক ঘৃণার সম্মুখীন হতে হবে আমাকে, কিন্তু আমি অন্তত এই চরমপন্থীদের মতো ঘৃণায় ভরা নই।’

download 7
উদয়পুরের বাসিন্দা কানহাইয়ালালের আট বছরের ছেলে তাঁর মোবাইল থেকে প্রাক্তন বিজেপি নেত্রী নুপূর শর্মার বক্তব‍্যকে সমর্থনমূলক একটি পোস্ট শেয়ার করেছিল। আর সেই ‘অপরাধ’ এর খেসারত নিজের প্রাণ দিয়ে দিতে হল কানহাইয়ালালকে।

একটি ভিডিও সোশ‍্যাল মিডিয়ায় ছড়িয়ে দিয়েছে হত‍্যাকারীরা। সেখানে শুরুতে দেখা যায় দুই ব‍্যক্তির পোশাকের মাপ নিচ্ছে দর্জি কানহাইয়ালাল। তারপরেই মাংস কাটার ছুরি দিয়ে কানহাইয়ার গলা কেটে খুন করে দুই দুষ্কৃতী।

ভিডিওতে রীতিমতো উল্লসিত কণ্ঠে তারা স্বীকার করেছে খুনের কথা। ভিডিওটি ছড়িয়ে পড়তে তীব্র ক্ষোভ এবং ত্রাসের সঞ্চার হয়েছে। ওই দুই হত‍্যাকারীকে ইতিমধ‍্যেই গ্রেফতার করেছে পুলিস।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর