লক্ষ্য সংখ্যালঘু ভোট, এবার নয়া উদ্যোগ নিয়ে ঝাঁপাচ্ছে বিজেপি! দেশজুড়ে চলবে কর্মসূচি

বাংলাহান্ট ডেস্ক : দেশজুড়ে যখন সাম্প্রদায়িক হিংসা একটু একটু করে মাথাচাড়া দিয়ে উঠছে ঠিক তখনই কেন্দ্রের তরফে প্রকাশ্যে এল নয়াপন্থা। সংখ্যালঘুদের প্রতি গেরুয়া শিবিরের বিরূপ মনোভাবের কথা বারংবার প্রকাশ্যে উঠে এলো সে কথাকে একেবারে গুরুত্ব দিতে নারাজ বিজেপি শীর্ষ নেতৃত্বরা। আর এবার সংখ্যালঘুদের মন জয় করতে বিশেষ উদ্যোগ নেওয়া হচ্ছে গেরুয়া শিবিরের তরফে। জুলাই মাসে আসন্ন বাদল অধিবেশনের পরই সংখ্যালঘুদেরকে কাছে টানতে দেশজুড়ে পিছিয়ে পড়া মুসলিম শ্রেণী অর্থাৎ ‘পাসমান্দা’ মুসলিমদের জন্য বিশেষ কর্মসূচি গ্রহণ করা হচ্ছে।

হায়দ্রাবাদে সদ্যসমাপ্ত বিজেপির জাতীয় কর্মসমিতির মঞ্চ থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশের প্রায় ৮০ শতাংশ ‘পাসমান্দা’ মুসলিমদের পাশে থাকার আশ্বাস দিতেই বিজেপির শীর্ষ নেতৃত্বদের তরফে এই বিশেষ কর্মসূচির আয়োজন করা হয়েছে।

   

সূত্রের খবর, জাতীয় কর্মসমিতির বৈঠকে উত্তরপ্রদেশের বিজেপি সভাপতি স্বতন্ত্র দেব সিং উত্তরপ্রদেশের দু’টি লোকসভা কেন্দ্র রামপুর ও আজমগড়ের উপনির্বাচনের ফলাফলের রিপোর্ট প্রকাশ্যে আনতেই উঠে আসে এক চমকপ্রদ তথ্য। দেখা যায়, দুটি কেন্দ্রেই বিজেপিপ্রার্থীকে মুসলিম সম্প্রদায়ের একটি বড় অংশ সমর্থন জানিয়েছেন।

শুধু তাই নয়, এর পাশাপাশি একমাত্র মুসলিম প্রতিনিধি হিসাবে চলতি বছরের মার্চে যোগী আদিত্যনাথের মন্ত্রিসভায় ঠাঁই পান দানিশ আনসারি। পাসমান্দা সম্প্রদায়ের এই ব্যক্তিকে সংখ্যালঘু বিষয়ক দপ্তরের রাষ্ট্রমন্ত্রী হিসাবেও নিয়োগ করা হয়। ফলতো ব্যালট বক্সে পাসমান্দা সম্প্রদায়ের ভোটের প্রভাব থেকে শুরু করে দানিশ আনসারির গুরুত্বপূর্ণ কর্মকাণ্ডের প্রসঙ্গ উঠতেই প্রধানমন্ত্রী পাসমান্দা সম্প্রদায়ের মুসলিম এবং তাদের উন্নতির দিকে নজর দেওয়ার জন্য দলকে প্রয়োজনীয় নির্দেশ দেন।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর