বাংলায় ভালো কাজের প্রচারের জন্য একটা সিনেমা বানান না, পরিচালকের কাছে আর্জি মমতার

বাংলা হান্ট ডেস্কঃ ‘বায়োপিকে’ তাঁর ঘোর আপত্তি, তবে বাংলার জন্য চান প্রচার। তিনি বাংলার ‘মুখ্যমন্ত্রী’ মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। দীর্ঘ এক দশকের ওপর সময় ধরে বাংলার জন্য তৃণমূল কংগ্রেস দলের তরফ থেকে যে সকল কাজ করা হয়ে চলেছে, তা মানুষের সামনে তুলে ধরতে বদ্ধপরিকর মুখ্যমন্ত্রী। গতকাল ওয়েস্ট বেঙ্গল ইন্ডাস্ট্রিয়াল প্রমোশনাল বোর্ডের বৈঠকে নিজের সেই ইচ্ছার কথাই জানালেন স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়।

গৌতম ঘোষ, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের মতো একাধিক তারকা এবং চলচ্চিত্র জগতের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক চলাকালীন তিনি জানান, “আমাদের তো কত প্রকল্প আছে। কিন্তু ঠিকমতো প্রচার হয় না। প্রচার করার জন্য লোক পাওয়া যায় না।” তবে এরপরেই নিজের বায়োপিকে ‘না’ করে দেন মুখ্যমন্ত্রী। তবে তিনি চান, বাংলার প্রচার হোক, যাতে ভালো কাজের প্রচার পৌঁছে যায় মানুষের কাছে।

   

গতকাল বাংলার ইন্ডাস্ট্রিয়াল প্রমোশনাল বোর্ডের বৈঠকে উপস্থিত হন মমতা বন্দ্যোপাধ্যায়। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, রাজ চক্রবর্তী, গৌতম ঘোষ, দেব এবং জুন মালিয়ার মত একাধিক তারকারা। সেই বৈঠক চলাকালীন গৌতম ঘোষকে উদ্দেশ্য করে মুখ্যমন্ত্রী বলেন, “আপনারা একটা ফিল্ম বানাতে পারেন। বাংলায় কি কাজ হয়ে চলেছে, সে ব্যাপারে তথ্য মানুষের সামনে তুলে ধরা যাবে। অথবা তিন কিংবা ছয় মাসের টিভি অনুষ্ঠান করা যেতে পারে, যার নাম হোক ‘বাংলাকে জানুন’ কিংবা এ জাতীয় কিছু।” এরপরেই মমতা বন্দ্যোপাধ্যায়ের বায়োপিক তৈরির ব্যাপারে মন্তব্য উঠে আসলে তিনি জানান, “আমার বায়োপিক না হলেও হবে। তবে আমি চাই বাংলার জন্য প্রচার হোক।”

মুখ্যমন্ত্রী আরও জানান, “যেভাবে চারিদিকে নেগেটিভ খবর ছড়িয়ে পড়ছে, সেখানে আমাদের বাংলা নিয়ে কোন ভালো অনুষ্ঠান করার দরকার রয়েছে। যাতে খারাপ বিষয়কে বাদ দিয়ে মানুষ ভালো জিনিস নিয়ে আলোচনা করতে পারে।” বৈঠকে উপস্থিত সকলকে উদ্দেশ্য করে তিনি জানান, “তোমাদের ওপর সব দায়িত্ব দিলাম। গৌতমদা, আপনি এক মাস থেকে দেড় মাস যত সময় এবং টাকা লাগবে, সব নিন। তবে বাংলার প্রচারের জন্য ব্যবস্থা করুন। একই সাথে দেশের অন্যান্য জায়গা থেকেও যাতে বাংলায় মানুষ শ্যুটিং করতে আসতে পারে, সেই বিষয়েও দেখতে হবে। তবে এক্ষেত্রে মনে রাখা দরকার, বাংলার নামে যেন কোনো রকম খারাপ প্রচার না হয়।”

Avatar
Sayan Das

সম্পর্কিত খবর