দাম বাড়ছে লবণের! বড়সড় সিদ্ধান্ত নিল টাটা গ্রুপ

বাংলাহান্ট ডেস্ক : নুন ছাড়া রান্না? ভাবাও অসম্ভব। কিন্তু, দৈনন্দিন জীবনে রান্নাঘরের অতিপ্রয়োজনীয় এই উপাদানটি কিনতেই আর কয়েকদিন পর থেকেই হিমসিম খেতে হবে জনসাধারণকে।মূল্যস্ফীতির মধ্যে নতুন করে বিপাকে পড়তে যাচ্ছে মানুষ। আক্ষরিক অর্থেই এবার নুন আনতে পান্তা ফুরনোর মতোই অবস্থা হবে আমজনতার। সূত্রের খবর অনুযায়ী, টাটা লবণের দাম বাড়তে চলেছে। বাড়তি লাভের মুখ দেখার উদ্দেশ্যেই কোম্পানিটি তাদের পণ্যের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বলেই ওয়াকিবহাল মহলের মতে মনে করা হচ্ছে

জানা গিয়েছে, টাটা কনজিউমার প্রোডাক্টের এমডি এবং সিইও সুনীল ডি’সুজা বলেছেন যে, টাটা সল্টের দাম আগের থেকে বেশ কিছুটা বাড়বে। তিনি বলেন, মূল্যস্ফীতির চাপ মোকাবিলায় কোম্পানিকে এই সিদ্ধান্ত নিতে হয়েছে। তাদের কথায়, তাদের পণ্যের গুণগত মান বজায় রাখার উদ্দেশ্যেই এই নতুন সিদ্ধান্তের পথে হাঁটতে হচ্ছে।

ডি’সুজার মতে, দুটি জিনিস লবণের দাম নির্ধারণ করে। এর মধ্যে প্রথমটি ব্রাইন এবং দ্বিতীয়টি এনার্জি। ব্রাইনের দাম বর্তমানে স্থিতিশীল তবে এনার্জি ক্রমশ ব্যয়বহুল হয়ে উঠেছে। এতে লবণের দাম বেড়েছে। টাটা কনজিউমারের সিইওর মতে, এই কারণেই তাকে এই দাম বাড়ানোর সিদ্ধান্ত নিতে হয়েছে।

তবে কোম্পানির তরফ থেকে কখন এবং কত দাম বাড়বে তা জানানো হয়নি। বাজারে এক কেজি টাটা লবণের দাম বর্তমানে প্রতি কেজি 28 টাকা। বুধবার টাটা কনজিউমারের প্রকাশিত ফলাফল অনুসারে, কোম্পানির মুনাফা বছরে 38 শতাংশ বেড়ে 255 কোটি টাকা হয়েছে। এখন কোম্পানির পণ্যের দাম বৃদ্ধির কারণে সাধারণ মানুষের ওপর মূল্যস্ফীতির চাপ যে বাড়লো তা বলাই বাহুল্য।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর