২৭৭ জন বিধায়ক কিনতে ৫৫০০ কোটি খরচ! বিজেপির বিরুদ্ধে গুরুতর অভিযোগ কেজরীবালের

বাংলাহান্ট ডেস্ক : বিজেপির (BJP) বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করলেন আম আদমি পার্টির (Aam Admi Party) নেতা অরবিন্দ কেজরিওয়াল। তাঁর দাবি, বিজেপি আপ (AAP)-এর ৪০ জন বিধায়ককে কেনার জন্য ৮০০ কোটি টাকা দিয়েছে। এরপরই তিনি ব্যাখ্যা করেন সারা দেশে বিজেপি (BJP) কতজন বিধায়ক কিনেছে এবং মোট কত টাকা খরচ করেছে।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal) শুক্রবার বলেন, ‘আমরা হিসেব করে দেখেছি যে মোট ২৭৭ জন বিধায়ক অন্যান্য দলের থেকে টিকিট নিয়ে নির্বাচনে জিতে তারপর বিজেপিতে যোগ দিয়েছেন। বিজেপি এখনও পর্যন্ত মোট ২৭৭ জন বিধায়ক কে কিনে নিয়েছে। এখন যদি তারা ২০ কোটি টাকা দিয়ে প্রতিটি বিধায়ককে কিনে থাকে তাহলে বিজেপি এখনও পর্যন্ত মোট ৫৫০০ কোটি টাকা তারা খরচ করেছে বিধায়ক কেনার জন্য।’

4423 kejriwal

অরবিন্দ কেজরিওয়াল আরও বলেন, বিজেপির এই ঘোড়া কেনা-বেচার কারণেই বাজারে মুদ্রাস্ফীতি বৃদ্ধি পেয়েছে। আপের পক্ষ থেকে দাবি করা হয়, বিজেপি সাধারণ মানুষের টাকা দিয়ে বিধায়ক কিনে বিভিন্ন রাজ্যে সরকার গড়ছে। সেই বিধায়ক কেনার টাকাই এখন সাধারণ মানুষের কাছ থেকে তুলে নেওয়া হচ্ছে। যার কারণেই বাড়ছে মুদ্রাস্ফীতি। আর এই মুদ্রাস্ফীতির কারণেই দেশের সাধারণ মানুষের জীবন অতিষ্ঠ হয়ে উঠেছে বলে দাবি করেছেন অরবিন্দ কেজরিওয়াল।

সারা ভারতে বিজেপি ‘অপারেশন লোটাস’ চালিয়ে যাচ্ছে। কিছুদিন আগেই মহারাষ্ট্র সরকার বদল করেছে। এর পড়ে তাঁদের লক্ষ্য ঝাড়খণ্ড। কেজরিওয়ালের দাবি, ‘এখন আবার তাদের চোখ দিল্লির দিকে। দিল্লিতে আপ সরকারেকে ফেলে দেওয়ার ষড়যন্ত্র করছে’। বিজেপির চাল বুঝতে পেরে দিল্লির আপ-এর শীর্ষ নেতৃত্ব প্রতিরোধ তৈরি করেছে। আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল তাঁর বাসভবনে বিধায়কদের বৈঠকে ডেকেছিলেন দু’দিন আগেই। সেখানে গড় হাজির ছিলেন সাত জন বিধায়ক। বাকিরা সবাই উপস্থিত ছিলেন সেই বৈঠকে। ইতিমধ্যে, চর্চা শুরু হয়েছে ৪০ জন আপ বিধায়ককে টার্গেট করেছে বিজেপি। তবে বিহারে বিজেপি খুব বড় ধাক্কা খেয়েছে বলেও মনে করেন আপ সুপ্রিমো।

1194648 jaipur loyus

সম্প্রতি আবগারি দুর্নীতির মামলায় মণীশ সিসোদিয়ার বাড়িতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা হানা দেয়। এরপরই ক্ষিপ্ত হয়ে ওঠেন দিল্লির উপমুখ্যমন্ত্রী। বিজেপির বিরুদ্ধে ‘অপারেশন লোটাস’-এর কথা উল্লেখ করে তিনি অভিযোগ করেন যে বিধায়কদের ঘুষ দেওয়ার জন্য ২০ কোটি টাকা দেওয়া হয়।

এখনও পর্যন্ত মোট ১২ জন আপ বিধায়ক দাবি করেন বিজেপি প্রতিনিধিরা তাদের সঙ্গে যোগাযোগ করেছেন। তাদের আপ ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার জন্য অনুরোধ করেছেন বলেও দাবি করেন তাঁরা। তাদেরকে টাকার লোভও দেখানো হয়েছে। ৪০ জন আপ বিধায়ক কিনতে মোট ৮০০ কোটি টাকা বরাদ্দ করেছে বিজেপি।


Avatar
Sudipto

সম্পর্কিত খবর