৬০ লাখ খরচ করে বাড়ির বাইরে অমিতাভের মূর্তি বসালেন ভক্ত! নেটিজেনদের প্রশ্ন, দারোয়ান নাকি?

বাংলাহান্ট ডেস্ক: অনেক সুপারস্টার আসবে এবং যাবে, কিন্তু অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) চিরকাল বলিউডের আইকনিক সুপারস্টার হয়েই থাকবেন। ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রির অন‍্যতম জনপ্রিয় তারকা তিনি। তবে ভারতের বাইরেও যে বিগ বির জনপ্রিয়তা তুঙ্গে তার প্রমাণ পাওয়া গেল আরো একবার। এক ভারতীয় মার্কিনি পরিবার অমিতাভের একটি পূর্ণাঙ্গ মূর্তি বসিয়েছেন নিজেদের বাড়িতে, তাও আবার কয়েক লাখ টাকা খরচ করে।

হ‍্যাঁ, ঠিকই পড়েছেন। নিউ জার্সির এডিসন সিটির বাসিন্দা গোপী শেঠ এবং রিঙ্কু। নিজেদের বাড়ির সামনের লনে বিগ বির একটি পূর্ণাঙ্গ মূর্তি বসিয়েছেন তাঁরা। একটি কাঁচের বাক্সের মধ‍্যে রাখা হয়েছে মূর্তিটি। রীতিমতো ধুমধাম করে মূর্তিটির উদ্বোধন করা হয়। স্থানীয় প্রায় ৬০০ জন অমিতাভ ভক্ত উপস্থিত ছিলেন এদিন। বাজি ফাটিয়ে, নেচে গেয়ে মূর্তির উদ্বোধন করা হয়।

   

877654 amitabh bachchan kaun banega crorepati contestant love story
টুইটে একগুচ্ছ ছবি শেয়ার করে ওই বাড়ি তথা মূর্তির মালিক গোপী শেঠ লিখেছেন, ‘২৭ অগাস্ট শনিবার নিউ জার্সির এডিসনে আমাদের নতুন বাড়ির বাইরে অমিতাভ বচ্চনের একটি মূর্তি বসিয়েছি আমরা। মূর্তি উদ্বোধন অনুষ্ঠানে অনেক ভক্তরাও অংশগ্রহণ করেছিলেন।’

হঠাৎ এমন খেয়াল চাপার কারণটা কী? আসলে গোপী শেঠের গোটা পরিবারই বচ্চন ভক্ত। বিগত ৩০ বছর ধরে একটি অভিনেতার ফ‍্যানপেজ চালাষ তিনি। সংবাদ মাধ‍্যমকে গোপী জানান, তাঁর এবং তাঁর স্ত্রীর কাছে অমিতাভ কোনো ঈশ্বরের থেকে কম কিছু নন। শুধু যে অমিতাভের অভিনয়ই তাঁদের ভাল লাগে তেমনটা নয়। অভিনেতার ব‍্যক্তিগত জীবন, তাঁর ব‍্যক্তিত্ব, আচার ব‍্যবহার সবটাই অনুপ্রেরণা দেয় বলে জানান গোপী।

তাঁর কথায়, “অমিতাভ বচ্চন অন‍্য তারকাদের মতো নন। উনি মাটির কাছাকাছি থাকেন। অনুরাগীদের সঙ্গে ভাল ব‍্যবহার করেন। তাই আমি ওঁর মূর্তি নিজের বাড়ির বাইরে বসানোর কথা ভাবি।” তিনি আরো জানান, অমিতাভ জানেন যে নিউ জার্সিতে তাঁর মূর্তি উদ্বোধন করা হয়েছে।

বিদেশে থাকলেও মূর্তিটি রাজস্থানের শিল্পী দিয়ে থৈরি করিয়েছেন গোপী শেঠ। তারপর সেটি পাড়ি দিয়েছে নিউ জার্সি। সব মিলিয়ে ৬০ লক্ষ টাকা খরচ করেছেন গোপী। কিন্তু নেটনাগরিকরা বিশেষ খুশি নন। অনেকেই একটি বিষয় নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন। অমিতাভের মূর্তিটি বাড়ির বাইরে এমন ভাবে বসানো হয়েছে যেন মনে হচ্ছে দারোয়ান। সবটাই টাকা দেখানোর উদ্দেশে বলেও মন্তব‍্য করেছেন অনেকে।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর