কেষ্টকে জামিন না দিলে বিচারককে গাঁজা কেসে ফাঁসানোর মামলায় নয়া মোড়, গ্রেফতার আইনজীবী

বাংলা হান্ট ডেস্কঃ অনুব্রত মণ্ডল (Anubrata Mondal) মামলায় চাঞ্চল্যকর মোড়। অনুব্রত কাণ্ডে এবার পুলিশের হাতে গ্রেফতার হলেন আইনজীবী সুদীপ্ত রায় (Sudipto Roy)। গতকাল গভীর রাতে বর্ধমানের (Burdwan) বাড়িতে তল্লাশি চালানোর পাশাপাশি তাকে গ্রেফতার করে আসানসোল দক্ষিণ থানার পুলিশ।

আসানসোল সিবিআইয়ের বিশেষ আদালতের বিচারককে হুমকি দেওয়া থেকে ঘটনার সূত্রপাত হয়। এই কাণ্ডে প্রথমে বাপ্পা চট্টোপাধ্যায় নামে এক ব্যক্তির নাম উঠে আসলেও পরবর্তীতে সেই অভিযোগ সম্পূর্ণরূপে অস্বীকার করেন তিনি আর এরপর তল্লাশি চালানোর মাধ্যমে শেষ পর্যন্ত পুলিশের জালে ধরা দিলেন আইনজীবী সুদীপ্ত রায়। গতকাল রাতে আসানসোল দক্ষিণ এবং বর্ধমান থানার পুলিশ যৌথভাবে তার বাড়িতে হানা চালায় বলে খবর সামনে এসেছে।

   

উল্লেখ্য, গরু পাচার মামলায় সম্প্রতি সিবিআইয়ের হাতে গ্রেফতার হয়েছে অনুব্রত মণ্ডল। ইতিমধ্যে তাঁর বিরুদ্ধে একের পর এক বেনামি সম্পত্তিসহ একাধিক বিস্ফোরক তথ্য উঠে এসেছে সিবিআইয়ের হাতে। কয়েকদিন পূর্বেই এই মামলায় আসানসোল আদালতের বিচারকের উদ্দেশ্যে একটি হুমকি চিঠি পৌঁছে যাওয়াকে কেন্দ্র করে বিতর্কের জন্ম নেয়। উক্ত চিঠিতে অনুব্রত মণ্ডলকে জামিন দেওয়ার নির্দেশ প্রদান করা হয় বিচারককে। শুধু তাই নয়, এক্ষেত্রে জামিন না দিলে মিথ্যে গাঁজা মামলায় তাঁকে ফাঁসিয়ে দেওয়া হবে বলেও হুমকি দেওয়া থাকে ওই চিঠিতে। আর এবার সেই ইস্যুতে বড়সড় সাফল্য পেলো পুলিশ।

প্রসঙ্গত, বিচারককে উদ্দেশ্য করে দেওয়া চিঠিতে বাপ্পা চট্টোপাধ্যায় নামে এক ব্যক্তির নাম উঠে আসায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। উল্লেখ্য, ওই ব্যক্তি বর্ধমান ম্যাজিস্ট্রেট আদালতের হেড ক্লার্ক পদে নিযুক্ত। যদিও পরবর্তীতে তিনি অভিযোগটি অস্বীকার করার পাশাপাশি সুদীপ্ত রায় নামে এক ব্যক্তির বিরুদ্ধে নালিশ জানান।

Untitled design 2022 08 30T103739.398

পুলিশ সূত্রে খবর, পরবর্তী সময়ে সুদীপ্ত রায়ের বিরুদ্ধে তল্লাশি চালিয়ে শেষ পর্যন্ত একাধিক চাঞ্চল্যকর তথ্য পায় পুলিশ, যার পরেই গতকাল রাতে অবশেষে ওই আইনজীবীকে গ্রেফতার করল প্রশাসন। এই মামলায় ইতিমধ্যে সিবিআই তদন্তের আর্জি জানিয়ে আবেদন জানান তৃণমূল কংগ্রেস নেতা অনুব্রত মণ্ডল। এক্ষেত্রে তাঁর বিরুদ্ধে চক্রান্ত করা হয়ে থাকতে পারে বলে মত কেষ্টর। তবে গতকালের ঘটনার পর এবার অভিযুক্তদের জিজ্ঞাসাবাদের মাধ্যমে নয়া কোন তথ্য উঠে আসে পুলিশের হাতে, সেটাই দেখার।

Avatar
Sayan Das

সম্পর্কিত খবর