বঙ্গোপসাগরে আবারও ঘূর্ণাবর্ত, আগামী দুদিনে ভিজবে বাংলার এই জেলাগুলি: আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্ক : গণেশ চতুর্থীর সকালে কলকাতা ও আশপাশের এলাকায় রোদ ঝলমলে আকাশ। আপাতত দক্ষিণবঙ্গে (South Bengal) ভারী বৃষ্টির (Rain) পূর্বাভাস নেই। তবে উত্তরবঙ্গের (North Bengal) ক্ষেত্রে তা রয়েছে। মৌসুমী অক্ষরেখা অবস্থান করছে হিমালয়ের পাদদেশে। বেলা বাড়তেই দক্ষিণবঙ্গে অস্বস্তির আবহাওয়া বজায় থাকবে বলে আলিপুর আবহাওয়া দফতরের (Alipore Weather Office) পূর্বাভাসে বলা হয়েছে।

একনজরে আজকের আবহাওয়া :

সর্বোচ্চ তাপমাত্রা : ৩৩.১° সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ২৭.৪° সেলসিয়াস
আর্দ্রতা : ৮৯%
বাতাস : ১৪ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৫৭%

আজকের আবহাওয়া : কলকাতায় আজ রোদ ঝলমলে আকাশ। আবহাওয়া দফতরের দেওয়া পূর্বাভাস অনুযায়ী, কলকাতা ও আশপাশের এলাকার আগামী ২৪ ঘন্টায় আকাশ অংশত মেঘলা থাকার সম্ভাবনা। কোথাও কোথাও বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৫ ও ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯২ শতাংশ।

উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়া : বুধবার সকালের মধ্যে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারের কোনও কোনও জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি তিন জেলা উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলাতেই ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। উত্তরবঙ্গের কোথাও আপাতত তাপমাত্রার পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই বলেও জানানো হয়েছে।

উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস থাকলেও দক্ষিণবঙ্গের ক্ষেত্রে আপাতত তা নেই। এদিন সকালে দেওয়া পূর্বাভাসে আবহাওয়া দফতর জানিয়েছে, বৃহস্পতিবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের জেলাগুলির কোথাও না কোথাও বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। আপাতত দক্ষিণবঙ্গের কোথাও তাপমাত্রার পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই বলে পূর্বাভাসে বলা হয়েছে।

আগামীকালের আবহাওয়া : ভারী বৃষ্টিতে ভিজবে পাহাড়। দক্ষিণবঙ্গে আপাতত বৃষ্টির সম্ভাবনা প্রায় নেই। তবে বৃহস্পতিবারের মধ্যেই হালকা বৃষ্টির সাম্ভবনা রয়েছে উপকূলের জেলাগুলিতে। এমনই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।


Avatar
Sudipto

সম্পর্কিত খবর