এক সপ্তাহে দ্বিতীয়বার! ঝাড়খণ্ডে ধর্ষণ করে আদিবাসী নাবালিকাকে খুনের অভিযোগ মুসলিম যুবকের বিরুদ্ধে

বাংলাহান্ট ডেস্ক : ঝাড়খণ্ডের (Jharkhand) দুমকা থেকে আবারও একটি মর্মান্তিক ঘটনা সামনে এসেছে। দুমকা ইউনিভার্সিটি ওপি থানা এলাকায় একটি গাছে ঝুলন্ত অবস্থায় পাওয়া গেল নাবালিকা মেয়ের মৃতদেহ। উদ্বেগের বিষয় যে কয়েকদিনের ব্যবধানে দুমকায় এমন তৃতীয় ঘটনা সামনে এসেছে। এ ঘটনায় অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। মামলায় নাবালিকার সঙ্গে যৌন নির্যাতনের অভিযোগও যুক্ত হয়েছে। এই ঘটনার পর ফের কাঠগড়ায় দাঁড়িয়েছে হেমন্ত সরেন সরকার। বিজেপি রাজ্য সরকারের বিরুদ্ধে ঝাড়খণ্ডকে ইসলামিকরণের অভিযোগ করেছে।

সূত্রের খবর, নির্যাতিতা ৪ মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। ঘটনার খবর পেয়ে ইউনিভার্সিটি ওপি থানায় পৌঁছন প্রাক্তন সমাজকল্যাণ মন্ত্রী তথা বিজেপি নেতা লুইস মারান্ডি। লুইস মারান্ডি বলেছেন, বিষয়টি পুঙ্খানুপুঙ্খভাবে তদন্ত করা উচিত। তিনি বলেন, এ ধরনের ঘটনা রোধে পুলিশকে দ্রুত ব্যবস্থা নিতে হবে।

   

বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে এই ঘটনায় হেমন্ত সোরেন সরকারকে আক্রমণ করেছেন। তিনি বলেন, “কিশোরীকে ধর্ষণের পর খুন করেছে অভিযুক্ত আরমান আনসারি। এই খবর চাপা দেওয়ার জন্য, আমাদের সাংসদ মনোজ তিওয়ারিজির বিরুদ্ধে মামলা করা হয়েছে।” তিনি ঝাড়খণ্ডেকে ইসলামিকরণ করা হচ্ছে বলে অভিযোগ তোলেন। এছাড়াও তার অভিযোগ কিছু দিন আগে খুন হয়ে যাওয়া অঙ্কিতা সংখ্যালঘু সম্প্রদায়ের এক ব্যক্তির হাতে নির্যাতিত হয়েছিলেন। সেই ঘটনায় পুলিশ গ্রেপ্তার করে শাহরুখ নামে একজনকে।

প্রসঙ্গত, দুমকায় কয়েকদিনের মধ্যেই বেশ কিছু নারী নির্যাতনের ঘটনা সামনে এসেছে। বৃহস্পতিবার তালঝাড়িতে মহিলার অর্ধ-দগ্ধ দেহ পাওয়া গিয়েছিল। পুলিশ মৃতদেহ আবিষ্কার করে মহিলার বয়স আনুমানিক ৩৫ বছর বলে জানিয়েছে। মহিলার গলা আগেই কাটা হয়েছিল। তারপর পরিচয় গোপন করতে পুড়িয়ে ফেলা হয়। পুলিশ এখনও পর্যন্ত ওই মহিলার পরিচয় সংক্রান্ত কোনও প্রমাণ পায়নি।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর