সব পুরুষই হস্তমৈথুন করে, কিন্তু পর্দায় সেটা দেখতেই যত সমস‍্যা! সাহসী দৃশ‍্যের গ্রহণযোগ‍্যতা নিয়ে বিষ্ফোরক অনির্বাণ

বাংলাহান্ট ডেস্ক: থিয়েটারের মঞ্চ হোক বা বড়পর্দা, সর্বত্রই নিজের অভিনয় প্রতিভার ছাপ ফেলেছেন অনির্বাণ ভট্টাচার্য (Anirban Bhattacharya)। টলিউডের অন‍্যতম জনপ্রিয় এবং সম্ভাবনাময় অভিনেতা তিনি। পর্দায় একাধিক বার ঝুঁকিপূর্ণ কাজ করতে দেখা গিয়েছে তাঁকে। সে অভিনয়ই হোক বা পরিচালনা। কিন্তু এই সাহসী দৃশ‍্যগুলো গ্রহণ করতে কতটা তৈরি বাংলার দর্শক, সে বিষয়ে সম্প্রতি বক্তব‍্য রেখেছেন অনির্বাণ।

এক সংবাদ মাধ‍্যমের সঙ্গে সাক্ষাৎকারে অভিনেতা বলেন, যথাযথ যৌনশিক্ষার অভাব রয়েছে সমাজে। ছবি দেখতে বসেও সেই অভাবটা পরিস্ফুট হয়। অনির্বাণের মতে, যৌনতা একটা গোপন ভূতের মতো যা অন‍্য কোথাও দেখলে অস্বস্তিতে পড়ে মানুষ।

   

Anirban 1
উদাহরণ স্বরূপ নিজের পরিচালিত ‘মন্দার’ সিরিজের প্রসঙ্গ তোলেন অনির্বাণ। সেখানে একটি হস্তমৈথুনের দৃশ‍্য রয়েছে। অভিনেতা জানান, অনেকেই নাকি তাঁর কাছে অভিযোগ জানিয়েছিলেন দৃশ‍্যটি নিয়ে।

কিন্তু অনির্বাণের পালটা যুক্তি অন্তত ৯৯ শতাংশ পুরুষ হস্তমৈথুন করেন। কিন্তু সেটা পর্দায় দেখতে সমস‍্যা। একেই এ দেশে যৌনশিক্ষার বিশেষ চল নেই। তার উপর ইদানিং যা পরিস্থিতি হয়েছে তাতে দুদিন পর সোশ‍্যাল মিডিয়ায় ট্রোলের বদলে বাড়িতে এসে চড়াও হবে বলে মন্তব‍্য করেন অনির্বাণ।

বলিউডে মাস খানেক আগে নগ্ন ফটোশুট করে চমকে দিয়েছেন রণবীর সিং। কিন্তু এর জন‍্য বিপদেও পড়তে হয়েছে তাঁকে। এ বিষয়ে অনির্বাণ বলেন, একজন অভিনেতা অনাবৃত ফটোশুট করতেই পারেন। কিন্তু এখন অনেক কিছুই বদলে গিয়েছে। আগে কোনো কিছু পছন্দ না হলে সেটা থেকে মানুষ নিজেদের দূরেই রাখত। আর এখন অপছন্দের জিনিস করলে ঝাঁপিয়ে পড়ে সমালোচনার জন‍্য। অথচ ভাল কাজ করলে এরাই মুখ বুজে থাকে।

প্রসঙ্গত, কিছুদিন আগেই বিতর্কের সম্মুখীন হয়েছিলেন অনির্বাণ। তাঁর ভেরিফায়েড ফেসবুক পেজে অ্যাডমিনরা অভিনেতার আসল রূপ প্রকাশ‍্যে এনেছিল। দিনের পর দিন বিনা পারিশ্রমিকে নাকি কাজ করিয়ে গিয়েছেন অনির্বাণ। তুমুল ছিছিক্কার শুনতে হয়েছিল অভিনেতাকে। কিন্তু এ বিষয়ে কোনো মন্তব‍্য করেননি তিনি।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর