‘দিদি পাশে আছে, এনাফ!’, মমতার সম্মান পেয়ে আত্মবিশ্বাসী ‘বীর কেষ্ট’

বাংলাহান্ট ডেস্ক : স্বয়ং ‘দিদি’ বলে দিয়েছেন তাঁকে বীরের মর্যাদা দেওয়া হবে। এটা শুনেই একেবারে আহ্লাদে আটখানা কেষ্ট। শুক্রবার আসানসোলের সংশোধনাগার থেকে বেরনোর পর বাকি দিনের তুলনায় অনেকটাই খোশ মেজাজে দেখা গেল অনুব্রতকে (Anubrata Mandal)। মুখ্যমন্ত্রীর (Mamata Banerjee) বীর কেষ্ট মন্তব্য বিষয়ে মুখও খুললেন অনুব্রত মণ্ডল। তিনি বললেন, ‘দিদি পাশে আছে এটাই এনাফ।’ গাড়িতে ওঠার আগে এবার কিছুটা নিজস্ব ভঙ্গিমায় বললেন অনুব্রত। সঙ্গে বললেন, ‘জেলে তো আর কেউ সারাজীবন থাকে না। একদিন না একদিন তো ছাড়া পাবোই।’

গতকাল বৃহস্পতিবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে তৃণমূলের সমাবেশ ছিল। সেই সভার মঞ্চ থেকেই মুখ্যমন্ত্রী আরও একবার তাঁর ‘আদরের কেষ্ট’র পাশে থাকাট আশ্বাস দেন। এর আগে মেয়ো রোডের ছাত্র সমাবেশের মঞ্চ থেকে কেষ্টকে ‘পরোপকারী ছেলে’ বলেও সম্বোধন করেন মুখ্যমন্ত্রী।

   

8tcapgao mamata banerjee

এদিনের মঞ্চ থেকে তাঁকে দিয়ে দিলেন বীরের মর্যাদা। বীরভূমের দলীয় কর্মীদের উদ্দেশ্যে মমতা বলেন, ‘অনুব্রত মণ্ডলকে বীরের মর্যাদা দিয়ে জেল থেকে বের করে আনতে হবে।’ মমতা এদিন বলেন, ‘কেষ্ট যতদিন ফিরে না আসছে, লড়াই আরও বাড়বে। বীরের সম্মান দিয়ে কেষ্টকে জেল থেকে বের করে আনতেই হবে। এই মানসিকতা নিয়ে তৈরি থাকুন। বীরভূম জেলা হারতে শেখেনি, ওটা লাল মাটির রাস্তা, লাল মাটির দেশ। এটা সবসময় মাথায় রাখবেন।’

স্বাভাবিকভাবেই দিদির যে এখনও বিপুল আস্থা তাঁর উপর তা শোনার পরই আত্মবিশ্বাস বেড়ে গিয়েছে অনুব্রতর। সিবিআই-এর হাতে গ্রেফতার হওয়ার পর প্রথম কয়েক দিন বেশ ভেঙে পড়েন তিনি। তারপর দলনেত্রীর প্রথম বার্তা শুনেই আত্মবিশ্বাস ফিরে আসে তাঁর মধ্যে।

সিবিআই সূত্রে জানা যাচ্ছে, আজ বৃহস্পতিবার এমপিএমএলএ আদালতে যাচ্ছেন অনুব্রত মণ্ডল। ২০১০ সালের একটি রাজনৈতিক সংঘর্ষের ঘটনায় তিনি ১ তারিখ হাজিরা দেন তিনি। বৃহস্পতিবার রয়েছে সেই মামলার শুনানি। আসানসোলের বিশেষ সংশোধনাগার থেকে সকাল সাড়ে ছ’টা নাগাদ অনুব্রতকে নিয়ে সিবিআই রওনা দেয় কলকাতার দিকে।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর