‘আপনাদেরও খাওয়ার সময় এসেছে’, দিলীপের ‘কাঁচা বাঁশ’ মন্তব্যের পাল্টা নিদান মদন মিত্রের

বাংলা হান্ট ডেস্কঃ গতকাল পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে কর্মীদের উদ্দেশ্যে ‘কাঁচা বাঁশ কেটে নিয়ে যাওয়া’-র নিদান দেন বিজেপি (Bharatiya Janata Party) সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। আর এর ২৪ ঘন্টা কাটতে না কাটতেই বিজেপি নেতাকে পাল্টা কটাক্ষ ছুড়ে দিলেন তৃণমূল কংগ্রেস (Trinamool Congress) বিধায়ক মদন মিত্র (Madan Mitra)।

বিগত বেশ কয়েক বছর ধরেই বিতর্কিত মন্তব্য এবং অন্যান্য একাধিক কর্মকাণ্ডের জন্য খবরের শিরোনামে থাকেন দুজনেই। একদিকে বিজেপির ‘ডাকাবুকো’ নেতা দিলীপ ঘোষ আর অপরদিকে তৃণমূল কংগ্রেসের ‘পোস্টার বয়’ মদন মিত্র। অতীতে একাধিক ইস্যুকে কেন্দ্র করে দুই রাজনৈতিক ব্যক্তিত্বের বাদানুবাদে উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি আর সেই ধারা বজায় রেখে এদিন দিলীপবাবুর মন্তব্যকে কটাক্ষ করে ফের আসরে নামলেন কামারহাটির তৃণমূল বিধায়ক।

সম্প্রতি, একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ক্রমশ ভাইরাল হয়েছে, যেখানে মদন মিত্রকে বলতে শোনা গিয়েছে, “হেরিটেজ পূজো হয়েছে আর এবার হেরিটেজ ঝামেলা হবে। একজন নেতা কাঁচা বাঁশ কেনার কথা বলেছেন। তবে উনি বাঁশের আসল ব্যবহার কি, তা জানেন না। উনি কিনুন, তারপর আমি ব্যবহার করে দেখাবো। আপনাদেরও বাঁশ খাওয়ার সময় এসেছে।”

কোন পরিপ্রেক্ষিতে মদন মিত্রের এহেন বক্তব্য? উল্লেখ্য, পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে গতকাল বিজেপি নেতা বলেন, “পঞ্চায়েত নির্বাচনে আগের বার পুলিশ এবং গুন্ডাদের দিয়ে ভোট লুট করেছিল তৃণমূল। আমাদের মনোনয়ন জমা পর্যন্ত দিতে দেয়নি। এক সপ্তাহ ধরে এসপি এবং বিডিও অফিস ঘেরাও করে রাখে ওদের দুষ্কৃতীরা। তবে এবারে কিন্তু খালি হাতে যাওয়া যাবে না। কাঁচা বাঁশ কেটে নিয়ে যাব। এখন থেকে তৈরি রাখুন।”

madan mitra 3 1

স্বাভাবিকভাবেই দিলীপ ঘোষের ‘কাঁচা বাঁশ’-এর মন্তব্যকে কটাক্ষ করেই এদিন তৃণমূল বিধায়ক বক্তব্য পেশ করেছেন বলে মত বিশেষজ্ঞদের। তবে মদন মিত্রের গলায় কটাক্ষের সুর শোনা গেলেও এদিন কোনো বিতর্কের পথে না হেঁটে ‘গাঁধীগিরি’-র বার্তাই শোনা গিয়েছে কলকাতার মেয়র তথা তৃণমূল কংগ্রেস মন্ত্রী ফিরহাদ হাকিমের গলায়। এদিন ফিরহাদ বলেন, “আপনারা সাধারণ মানুষকে মারবেন না। বরং আমরা মার খেতে তৈরি আছি।”


Avatar
Sayan Das

সম্পর্কিত খবর