রাজ্যে বিজেপির পর্যবেক্ষক দল, একাধিক বৈঠকে পঞ্চায়েত ভোটের রণনীতি স্থির হবে আজই

বাংলাহান্ট ডেস্ক : শনিবার রাজ্যে উপস্থিত হলেন বিজেপির (BJP) চার পর্যবেক্ষকের। গতকাল রাত্রেই কলকাতায় এসে পৌঁছে গেছেন সকলেই। আজ সকাল ১১টা থেকে দফায় দফায় এই বৈঠক হতে পারে বলে খবর।

পঞ্চায়েত ভোটের রণনীতি তৈরির জন্য রাজ্যের নেতাদের সঙ্গে বৈঠক করবেন চার পর্যবেক্ষকও। আলোচনা হবে দলের সংগঠন নিয়েও। নবান্ন অভিযানের সাফল্য নিয়েও আলোচনা হবে বলে বিজেপি সূত্রের খবর। দলীয় সূত্রে জানা গিয়েছে, দুর্নীতি প্রসঙ্গতে এ দিনের লড়াইয়ের নতুন কর্মসূচিও ঠিক হতে পারে এই বৈঠক থেকেই। জানা যাচ্ছে, বিজেপির সাধারণ সম্পাদক সুনীল বনসল দেখা করবেন নবান্ন অভিযানে আক্রান্ত বিজেপি কর্মীদের সঙ্গেও। গতকাল রাত্রিবেলা ১১টা ১০ নাগাদ দমদম এয়ারপোর্টে নামেন বিজেপি জাতীয় সাধারণ সম্পাদক সুনীল বনসল।

বিজেপির নবান্ন অভিযান কেন্দ্র করে শোরগোল পড়ে যায় হয় বঙ্গ-রাজনীতি। দিল্লি থেকে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব বিশেষ প্রতিনিধি দল পাঠিয়েছে রাজ্যে পরিস্থিতি খতিয়ে দেখার জন্য। পাঁচ সদস্যের ওই প্রতিনিধি দল শনিবার দুপুরে হেস্টিংসে বিজেপির অফিসে সাংবাদিক বৈঠকে নজিরবিহীন আক্রমণ শানায় রাজ্যের শাসক দল তৃণমূলকে।

পর্যায়ক্রমে দুদিনের এই বৈঠকে নেতাদের তালিকায় সুকান্ত মজুমদার, শুভেন্দু অধিকারী, দিলীপ ঘোষ ছাড়াও থাকবেন দলের সমস্ত বিধায়ক, চার মন্ত্রী,  সমস্ত জেলার সভাপতি, কনভেনর, জেলা ইনচার্জ,  মুখপাত্র, লিগ্যাল সেলের পদাধিকারী , বিভিন্ন মোর্চার সভাপতি, গেরুয়া শিবিরের এ’রাজ্যের সাংগঠনিক পদাধিকারী-সহ অন্যান্যরা। দু’দিনের বৈঠকে প্রথম দিন রবিবার বেলা আড়াইটে থেকে বিকেল সাড়ে চারটে পর্যন্ত প্রথমে রাজ্য বিজেপির সাংগঠনিক বিভিন্ন পদাধিকারী, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, দিলীপ ঘোষ এবং সমস্ত মোর্চার সভাপতিদের সঙ্গে বৈঠক হবে। এদিনই বিকেল পাঁচটা থেকে সন্ধ্যা সাড়ে ছটা পর্যন্ত গেরুয়া শিবিরের সমস্ত বিধায়কদের সঙ্গে বৈঠক। তারপর সন্ধে সাতটা থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, শুভেন্দু অধিকারী সহ দলের চার কেন্দ্রীয় মন্ত্রী, সংগঠনের সাধারণ সম্পাদক এবং সিনিয়র নেতাদের সঙ্গে বৈঠক করবেন মঙ্গল পাণ্ডে আশা লাকড়া, সুনীল বনসাল অমিত মালভিয়া-র মতো নেতৃত্ব বলে বিজেপি সূত্রের খবর।


Avatar
Sudipto

সম্পর্কিত খবর