প্রভাসের ছবিতে টাকা ঢেলে সবথেকে বড় ভুল করেছেন প্রযোজক, ভবিষ‍্যৎবাণী করলেন কেআরকে

বাংলাহান্ট ডেস্ক: ছবি সমালোচক হিসাবে অবসর নেওয়ার কথা আগেই ঘোষনা করেছিলেন কামাল আর খান (Kamal R Khan)। কিন্তু কাজে তেমন কিছুই দেখা যাচ্ছে না। কেআরকে নিজেই নিজেকে ফিল্ম সমালোচকের তকমা দিয়েছেন। বিতর্ক‍র সঙ্গে সঙ্গে যথেষ্ট জনপ্রিয়তাও পেয়েছেন তিনি। কিন্তু বলিউডের প্রতি তাঁর আক্রমণাত্মক মনোভাবের জন‍্য বারংবার বিপদে পড়েছেন কেআরকে। আইনি ঝামেলাতেও জড়িয়েছেন তিনি। তাই শেষমেষ ফিল্ম সমালোচকের তকমা ঝেড়ে ফেলার সিদ্ধান্ত নিয়েছিলেন কেআরকে।

কিন্তু কথায় বলে, যার নয় তে না হয় তার নব্বইতেও হয় না। কেআরকেও নিজের দীর্ঘদিনের স্বভাবটা ছাড়তে পারছেন না। বলিউড এবং বলিউডের নিত‍্য নতুন ছবির বিরুদ্ধে এখনো পর্যন্ত বিতর্কিত মন্তব‍্য করে চলেছেন তিনি। এর আগে লাল সিং চাড্ডা, ব্রহ্মাস্ত্রর মতো ছবির বিরুদ্ধে নেতিবাচকতা ছড়ানোর চেষ্টা করেছিলেন তিনি। এবার কেআরকের নিশানায় ‘আদিপুরুষ’ (Adipurush)।

Adipurush teaser
পরিচালক ওম রাউতের আসন্ন ছবি ‘আদিপুরুষ’। রামায়ণ মহাকাব‍্য অবলম্বনে তৈরি ছবিটিতে শ্রী রামের চরিত্রে দেখা যাবে প্রভাসকে। সীতার ভূমিকায় অভিনয় করছেন কৃতি সানন এবং রাবণের ভূমিকায় রয়েছেন সইফ আলি খান। বড়সড় অঙ্কের টাকায় বানানো ছবিটিকে ঘিরে প্রত‍্যাশার পারদ ক্রমেই চড়ছে সিনেপ্রেমীদের।

কিন্তু কেআরকের মতে, প্রযোজক ভূষণ কুমারের সবথেকে বড় ভুল আদিপুরুষের পেছনে টাকা ঢালা। কেআরকের দাবি, প্রায় ৪৫০ কোটি টাকায় বানানো হয়েছে আদিপুরুষ। কিন্তু পুরো টাকাটাই নাকি জলে যেতে বসেছে। অতি সম্প্রতি অযোধ‍্যায় সরযূ নদীর তীরে আদিপুরুষের টিজার এবং প্রথম পোস্টার মুক্তি পেয়েছে। আর এই টিজার নিয়েই বিষ্ফোরক মন্তব‍্য করেছেন কামাল আর খান।

সম্প্রতি একটি টুইটে তিনি লিখেছেন, ‘আদিপুরুষ ছবির টিজারই এটার প্রমাণ যে প্রযোজক ভূষণ কুমার ছবিটার পেছনে ৪৫০ কোটি টাকা খরচ করে একটা বড় ভুল করেছেন। মাত্র ৩ ঘন্টায় রামায়ণ বিশ্লেষণ করা সম্ভব নয়। রামায়ণ সিরিয়ালে সমস্ত খুঁটিনাটি বিষয় আগেই দেখিয়ে দিয়েছে।’

এবারেও অবশ‍্য সমালোচনার হাত থেকে ছাড়া পাননি কেআরকে। প্রভাস অনুরাগীরা কটাক্ষের বাণে জর্জরিত করেছেন তাঁকে। একজন লিখেছেন, কেআরকের কাছে সব ছবিই ভুল, শুধু নিজের ‘দেশদ্রোহী’ ছাড়া। দম থাকলে দেশদ্রোহীর প্রত‍্যেকটা দৃশ‍্যের রিভিউ করে দেখান!

আরেকজন লিখেছেন, শুধু টিজার দেখেই কীভাবে একটা ছবি সম্পর্কে খারাপ কথা বলতে পারেন কেআরকে? তাঁরও তো মুখ আর কাজের মধ‍্যে কোনো মিল নেই। আদিপুরুষ সফল হবেই। উল্লেখ‍্য, আগামী বছর একাধিক ভাষায় মু্ক্তি পাবে প্রভাসের এই বিগ বাজেট ছবি। আপাতত ছবির ট্রেলার মুক্তির অপেক্ষায় রয়েছেন অনুরাগীরা।


Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর