বুমরা ও জাদেজার অনুপস্থিতিতে এই বিশেষ ক্ষেত্রে লাভবান হতে পারে ভারত, মত রবি শাস্ত্রীর

বাংলা হান্ট নিউজ ডেস্ক: সম্প্রতি ভারতের বিশ্বকাপ অভিযানের শুরুর আগে ভারতীয় দলের সমস্যাগুলি নিয়ে মুখ খুলেছেন রবি শাস্ত্রী। প্রাক্তন ভারতীয় কোচ দাবি করেছেন যে টি-টোয়েন্টি বিশ্বকাপে যশপ্রীত বুমরা এবং রবীন্দ্র জাদেজার অনুপস্থিতি ভারতীয় দলকে ভোগাবে, তাতে কোনও সন্দেহ নেই। কিন্তু সেই সুযোগে ভারতীয় দলের জন্য একজন নতুন চ্যাম্পিয়ন ক্রিকেটার নিজেকে প্রতিষ্ঠিত করার সুযোগও পেতে পারে।

বুমরা ও জাদেজা, দুজনেই ছিলেন ভারতীয় দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ বা অপরিহার্য দুই ক্রিকেটার। তাদের অভাব পুরোপুরি পূরণ করার ক্ষমতা কারোর নেই। ইনজুরির কারণে তাদের হারিয়ে অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের সর্বোচ্চ পর্যায়ের সাফল্য পাওয়ার সম্ভাবনা অনেকটাই কমে গিয়েছে। জাদেজার বোলিংয়ের অভাব পূরণ করা গেলেও তার ব্যাটিং এবং ফিল্ডিংয়ের অভাব পূরণ করা কারোর পক্ষেই সম্ভব না। সম্ভব নয় ডেথ ওভারে বুমরার অভাব মেটানোও। ফলে রোহিত শর্মা, রাহুল দ্রাবিড়দের চিন্তা বেড়েছে।

তার সাম্প্রতিক একটি বক্তৃতায়, প্রাক্তন ভারতীয় কোচ রবি শাস্ত্রী বলেছিলেন যে শেষমুহূর্তে বুমরার চোট পাওয়াটা একটি দুর্ভাগ্যজনক ঘটনা কিন্তু এটি নিয়ে যেহেতু কিছু করার নেই তাই এই নিয়ে অতিরিক্ত ভেবে লাভ নেই। শাস্ত্রী আরও বলেছেন, “ভারতীয় দলে যথেষ্ট গভীরতা রয়েছে এবং দলটি যদি টুর্নামেন্টটি ভাল ছন্দে শুরু করতে পারে তবে তারা শেষ অবধি পৌঁছে বিশ্বকাপ জিততেও পারে।”

ravi shastri

প্রাক্তন ভারতীয় কোচ বলেছেন, “যদিও বুমরা এবং জাদেজার অনুপস্থিতি দলকে সমস্যায় ফেলবে, তবে এটি দলের তরুণদের জন্য একটা বড় সুযোগ যে বিশ্বকাপের মঞ্চে নিজের যোগ্যতা প্রমাণ করে পাকাপাকিভাবে তারকা হয়ে ওঠার। কেউ আপনার জন্য আলাদাভাবে প্রস্তুত হবে না এবং আপনার দলকে দুর্বল ভাববে। এর চেয়ে বড় প্রত্যাঘাতের সুযোগ আর পাওয়া যাবে না।”

জাদেজার পরিবর্তে অক্ষর প্যাটেল বল হাতে ভালো পারফরম্যান্সে করলেও তিনি জাদেজার ব্যাটিং এবং ফিল্ডিংয়ের অভাব পূরণ করতে পারবেন কিনা তা নিয়ে বড়োসড়ো প্রশ্নচিন্হ থেকেই যাচ্ছে। বুমরার পরিবর্ত এখনও ঘোষণা করেনি ভারত। অধিনায়ক রোহিত শর্মা জানিয়েছেন যে অস্ট্রেলিয়ায় পৌঁছেই এই ব্যাপারে সিদ্ধান্ত নেবে তারা।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর