কোটি কোটি মহিলাকে বিনামূল্যে স্মার্টফোন দেবে সরকার, মিলবে ৩ বছরের জন্য ফ্রি ইন্টারনেট ও কলিং

বাংলা হান্ট ডেস্ক : ২০২০-২১ সালে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক ছাত্রছাত্রীরা পেয়েছিল স্মার্টফোন (Smartphone) কেনার জন্য টাকা। কিন্তু ছাত্র-ছাত্রীদের জন্য শুধু নয়, যদি বলা হয় যে সকল মহিলাদের জন্যই এবার সরকার দিতে চলেছে বিনামূল্যে স্মার্টফোন, তাহলে ঠিক কতটা অবাক হবেন? হ্যাঁ ঠিক এমনটাই হতে চলেছে বাস্তবে। সরকার বিনামূল্যেই মহিলাদের দেবে স্মার্টফোন। আবার তাতে তারা ফ্রি পাবেন তিন বছরের জন্য ইন্টারনেট পরিষেবা এবং তিন বছরের জন্যই আনলিমিটেড কলিং এর সুবিধা।

তবে এই সুবিধা আপনি পেতে পারেন একমাত্র যদি আপনি রাজস্থানের স্থায়ী বাসিন্দা হন। ২০২৩ সালে ভারতের উষ্ণতম রাজ্য রাজস্থানের আসন্ন বিধানসভা ভোট। তাই তড়িঘড়ি ভোট টানতে রাজস্থান সরকার ঘোষণা করেছেন বিনামূল্যে স্মার্টফোন দেওয়ার কথা। তবে ভোট বা সমর্থন পাওয়ার জন্য এটিকে একটি টোপও বলা যেতে পারে কারণ, রাজস্থান সরকার প্রতিশ্রুতিবদ্ধ হয়েছেন যে বিধানসভা ভোটে জয়ী হলেই তবে তারা ফোন দেবেন ।

সূত্রের খবর, এর আগেও যখন উত্তরপ্রদেশ সরকার ল্যাপটপ বিনামূল্যে দিয়েছিল তখন তাতে কিছু অ্যাপ স্থায়ীভাবে ইনস্টল করা ছিল, ঠিক সেই রকমই পন্থা অবলম্বন করতে চলেছে রাজস্থান সরকারও। অর্থাৎ বিনামূল্যে পাওয়া স্মার্টফোনগুলিতে রাজস্থান সরকারের তরফ থেকে কিছু অ্যাপ স্থায়ীভাবে ইন্সটল করা থাকবে এবং সেইগুলিকে কখনোই ব্যবহারকারী ব্যক্তি ডিলিট করে দিতে পারবেন না।

MOBILE RECHARGE PLAN

এটিও জানা গেছে যে স্মার্টফোনগুলিতে  সরকারি প্রচারের ওয়ালপেপার থাকবে এবং দলীয় স্লোগান থাকবে। তবে এই মোবাইলগুলি ব্যবহার করলে ব্যবহারকারী পেতে পারেন তিন বছরের জন্য একদম বিনামূল্যে ইন্টারনেট পরিষেবা এবং একদম বিনামূল্যেই আনলিমিটেড কলিং এর পরিষেবা পাবেন তিন বছরের জন্য।


Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর