সানস্ক্রিন পাঠিয়েছিল মা, আমি তা ব্যবহার করি নি!’ কালো হওয়ার প্রশ্নে রাহুলের মন্তব্য মন কাড়ল সবার

বাংলাহান্ট ডেস্ক : কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা যথেষ্ট সাড়া পাচ্ছে গোটা দেশ জুড়ে। গত ৭ সেপ্টেম্বর শুরু হয় এই ‘ভারত জোড়ো’ (Bharat Jodo Yatra) যাত্রা। তামিলনাড়ু, কেরল পার করে কংগ্রেসের এই যাত্রা কয়েক দিন আগেই পৌঁছায় কর্ণাটকে। টানা ২১ দিন ধরে কর্ণাটকে এই যাত্রা চলবে। যাত্রাশ নেতৃত্ব দিচ্ছেন রাহুল গান্ধী(Rahul Gandhi)। মা সনিয়া গান্ধীও (Sonia Gandhi) ছেলের সঙ্গে পা মেলান এই যাত্রায়।

জানা যাচ্ছে, গতকাল এই যাত্রার মধ্যেই কংগ্রেস সভাপতি নির্বাচনে ভোট দেন রাহুল। গতকাল ছিল যাত্রার বিশ্রাম পর্ব। তবে বিশ্রামের মাঝেও জনসংযোগ করে যান রাহুল। সাধারণ মানুষের সঙ্গে যখন তিনি আলাপচারিতায় ব্যস্ত তখনই কেউ একজন সময়ই জানতে চান, তিনি কোন সানস্ক্রিন ব্যবহার করেন। এই প্রশ্নের উত্তরে রাহুল যা বলেন, তা রীতিমতো ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

মরিয়া হয়ে রয়েছেন রাহুল গান্ধী। দক্ষিণ ভারতের তিন রাজ্যে রোদ,ঝড়, জল, বৃষ্টি মাথায় নিয়েই দলের বার্তা পৌঁছে দিতে অবিরাম হেঁটে চলেছেন তিনি। এরই মধ্যে দেখা দিয়েছে হাঁটুর সমস্যা। কিন্তু তাকে পাত্তাই দেননি রাগা। রোদ বা বৃষ্টি থেকে বাঁচতে ছাতা হাতে নিতেও দেখা যায়নি তাঁকে। এমনকি পরতে দেখা যায়নি টুপিও। এই পরিস্থিতিতে রাহুলকে প্রশ্ন করা হয়ে, আপনি কোন সানস্ক্রিন ব্যবহার করেন? জবাবে রাগা বলেন, ‘আমার মা আমাকে সানস্ক্রিন দিয়েছিলেন। কিন্তু আমি সেটা ব্যবহার করছি না।’ রাহুলের উত্তর শুনে সেই প্রশ্নকর্তা বলেন, ‘আপনার মুখ সূর্যের মতো উজ্জ্বল।’

অপর দিকে জানা যাচ্ছে, নভেম্বর মাসে রাহুল গান্ধীর ‘ভারত জোড়ো যাত্রা’য় যোগ দেবেন কংগ্রেসের অন্যতম সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। কংগ্রেসের দলীয় সূত্রে খবর, নভেম্বরের শেষের দিকে এই যাত্রায় যোগ দিতে মধ্যপ্রদেশে যাবেন প্রিয়াঙ্কা। জানা গিয়েছে, মধ্যপ্রদেশে ‘ভারত জোড়ো’ যাত্রা চলবে ১৬ দিন। বাবা মহাকাল মন্দির দর্শন ও নর্মদায় স্নানও করবেন রাহুল গান্ধী।

যাত্রা যখন উজ্জয়িনীতে পৌঁছবে তখন ‘ভারত জোড়ো’ যাত্রায় যোগ দেবেন বোন প্রিয়াঙ্কা। খাণ্ডওয়া, ইন্দোর, উজ্জয়িনী, আগর মালওয়া থেকে আসা যাত্রাগুলি উজ্জয়িনীতে মূল ‘ভারত জোড়ো’ যাত্রার মিছিলের সঙ্গে মিশে যাবে। কংগ্রেসের বিরাট সংখ্যক কর্মী-সমর্থক, বিধায়ক, প্রাক্তন বিধায়করা অংশ নেবেন এই ঐতিহাসিক যাত্রায়।


Avatar
Sudipto

সম্পর্কিত খবর