দুঃসংবাদ! বৃষ্টির জন্য T-20 বিশ্বকাপের ভারত-পাকিস্তান ম্যাচ ভেস্তে যাওয়া প্রায় নিশ্চিত  

বাংলা হান্ট নিউজ ডেস্ক: মাঝে আর মাত্র ২টি দিন। তারপরই রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় এবং ব্লকবাস্টার ম্যাচে মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। সেই ম্যাচটিকে কেন্দ্র করে উত্তেজনার পারদ অনেক আগে থেকেই চড়তে শুরু করে দিয়েছে। ভারত একটু চাপে রয়েছে কারণ তারা গতকাল নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচের নামতে পারেননি। বৃষ্টির কারণে ম্যাচটি ভেস্তে যায়। আফগানিস্তানের বিরুদ্ধে পাকিস্তানের প্রস্তুতি ম্যাচটিও ভেস্তে গিয়েছে। কিন্তু পাকিস্তানি পুরো ২০ ওভার বোলিং করার সুযোগ পেয়েছিল।

কিন্তু তার মধ্যেই একটি অত্যন্ত খারাপ খবর ভেসে এসেছে ক্রিকেটপ্রেমীদের জন্য। রবিবার মেলবোর্নে টি-টোয়েন্টি বিশ্বকাপের ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচটি বৃষ্টির আবহাওয়ার কারণে নষ্ট হয়ে যেতে পারে। স্ফুলিঙ্গ উড়ে যাওয়ার পরিবর্তে, অস্ট্রেলিয়ার আবহাওয়া ব্যুরোর আবহাওয়ার আপডেটের সৌজন্যে জানা গিয়েছে ম্যাচ চলাকালীন বৃষ্টি হওয়ার সমূহ সম্ভাবনা রয়েছে।

   

আবহাওয়া দপ্তরের ভবিষ্যদ্বাণী অনুযায়ী বৃষ্টি হওয়ার সম্ভাবনা ৮০ শতাংশ। সন্ধ্যার দিকে বৃষ্টির পাশাপাশি ১৫ থেকে ২৫ কিমি প্রতি ঘণ্টা বেগে বাতাস বইবে দক্ষিণ-পূর্ব অভিমুখে। ওই ম্যাচের জন্য যা টিকিট ছাড়া হয়েছিল তা অনেক আগেই শেষ হয়ে গিয়েছে। কানায় কানায় ভরা এমসিজিতে মুখোমুখি হওয়ার কথা ছিল বাবর আজম, বিরাট কোহলিদের। কিন্তু আবহাওয়ার অবস্থা হলে হয়তো ম্যাচটি আয়োজনই করা যাবে না।

Rohit reflectsRohit reflects

চিন্তার ব্যাপার হলো এটাই যে টুর্নামেন্টের সেমিফাইনাল আর ফাইনাল ছাড়া অন্য কোনও ম্যাচের জন্য রিজার্ভ ডে বরাদ্দ নেই। এমন পরিস্থিতিতে শেষপর্যন্ত যদি সত্যিই ভারত বনাম পাকিস্তান ম্যাচটি আয়োজন না করা যায় তাহলে টুর্নামেন্টের জৌলুস সাধারণ দর্শকদের জন্য অনেকটাই কমে যাবে। যদিও এমসিসির গ্রাউন্ড স্টাফরা তৈরি থাকছেন। সামান্য কিছু ওভারের হলেও খেলাটি যাতে আয়োজন করা যায় সে বিষয়ে তারা বদ্ধপরিকর।

তবে শুধুমাত্র ভারত বনাম পাকিস্তান ম্যাচই নয়, সিডনিতে সুপার টুয়েলভের প্রথম ম্যাচে গতবছরের বিশ্বকাপের দুই ফাইনালিস্ট নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়ারও মাঠে নামা অনিশ্চিত হয়ে দাঁড়িয়েছে। আবহাওয়া দপ্তর এর কাছ থেকে পাওয়া আপডেট অনুযায়ী ওই দিনও বৃষ্টির আশঙ্কা থাকছে। ফলে ক্রিকেটপ্রেমীদের কাছে বিশ্বকাপের শুরুটা হয় তো একেবারেই সুখের হবে না।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর