এত ছোট ঘরে থাকেন! কালীপুজোয় মুখ্যমন্ত্রী মমতার বাড়িতে গিয়ে অবাক রাজ্যপাল

বাংলা হান্ট ডেস্কঃ গোটা বাংলা জুড়ে যখন এক দিকে দুর্নীতি এবং বঞ্চিত চাকরির প্রার্থীদের আন্দোলনের জেরে শোরগোল তুঙ্গে! এই পরিস্থিতিতে দাঁড়িয়ে কালীপুজোকে (Kali Puja) কেন্দ্র করে আলোর রোশনাইয়ে মেতেছে সকলে। এই দিনে প্রতিবছরই ভিন্ন রূপে ধরা দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বাড়িতে কালী পুজো করার পাশাপাশি নিজের হাতেই মায়ের ভোগ রান্না করেন। তার অন্যথা হয়নি এবারও! পাশাপাশি মুখ্যমন্ত্রীর বাড়িতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলার রাজ্যপাল লা গণেশন (La Ganeshan)। শুধু তাই নয়, মুখ্যমন্ত্রীর ঘর দেখে বিস্মিত রাজ্যপালের বক্তব্য, “এত ছোট ঘরে মুখ্যমন্ত্রী থাকেন”

উল্লেখ্য, প্রতি বছরের ন্যয় এ বছরেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে ধুমধাম করে পালন করা হয়েছে কালীপুজো। মায়ের আরাধনা করার পাশাপাশি নিজের হাতেই ভোগ রান্না করেছেন মুখ্যমন্ত্রী। পরবর্তীতে দলের তরফ থেকে সোশ্যাল মিডিয়ায় সেই সংক্রান্ত বেশ কয়েকটি দৃশ্য ভাইরাল হয়।

পাশাপাশি গত দুই বছর করোনার কারণে অনুষ্ঠান কম হলেও এ বছর জাঁকজমকপূর্ণভাবে আয়োজন করা হয় শ্যামা পুজোর। সেখানেই গতকাল স্ত্রীয়ের সহিত উপস্থিত ছিলেন বাংলার রাজ্যপাল। পুজোর আয়োজন দেখার পাশাপাশি মুখ্যমন্ত্রীর সঙ্গে সৌজন্য বিনিময় করতেও দেখা যায় তাঁকে। এরপরই মমতার ঘর দেখে বিস্ময় প্রকাশ করেন রাজ্যপাল।

প্রসঙ্গত, সম্প্রতি চোখের অপারেশন করানোর জন্য আমেরিকার গিয়েছিলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তবে চোখের সফল অপারেশন করিয়ে গতকাল অর্থাৎ কালী পুজোর দিন সকালে কলকাতায় ফিরেছেন তিনি। একই সঙ্গে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী হোম এবং যজ্ঞে অংশগ্রহণ না করলেও এদিন পরিবারের সদস্যদের সঙ্গে অঞ্জলি দেন অভিষেক।

20221024 181414 0000

উল্লেখ্য, রাজ্যপালের সঙ্গে সৌজন্য বিনিময় করার পাশাপাশি অন্যান্য একাধিক কাজে ব্যস্ত ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কালীপুজোর দিন স্বাভাবিকভাবেই মুখ্যমন্ত্রীর বাড়িতে একাধিক অতিথি এবং দলীয় নেতা-মন্ত্রীদের ভিড় থাকে চোখে পড়ার মতো। একদিকে যখন বাংলায় সিতরাং ঘূর্ণিঝড় আছড়ে পড়ার সম্ভাবনা দেখা দিয়েছিল, আবার অপরদিকে বেশ কয়েকটি ঘটনার দিকে নজর ছিল সকলে। তবে প্রশাসনিক প্রধান হওয়ায় গোটা বাংলার দিকে নজর রাখার পাশাপাশি কালীপুজোর দিন মাতৃ আরাধনায় এক ভিন্ন রূপে আবির্ভূত হন মুখ্যমন্ত্রী।


Avatar
Sayan Das

সম্পর্কিত খবর