বদোদরায় পুলিসকে লক্ষ্য করে পেট্রল বোমা! গুজরাটে দীপাবলিতে তুঙ্গে সাম্প্রদায়িক হিংসা

বাংলাহান্ট ডেস্ক : সাম্প্রদায়িক হিংসায় (Communal Riots) আবারও উত্তপ্ত গুজরাত (Gujarat)। সে রাজ্যের বদোদরায় (Vadodara) দীপাবলির ভোর রাতে দুই সম্প্রদায়ের মধ্যে শুরু হয় তীব্র ঝামেলা। একে অপরের দিকে লক্ষ্য করে ছোঁড়ে পাথর। পরিস্থিতি সামাল নিতে নামে পুলিস বাহিনী। কিন্তু তাঁদের সামনেই ছোঁড়া হয় পেট্রোল বম। এই ঘটনায় এখনও পর্যন্ত ১৯ জন গ্রেফতার হয়েছে বলে জানা যাচ্ছে। হিংসাত্মক এই কাণ্ডে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে এলাকা জুড়ে।

পুলিস সূত্রে খবর, পানিগেটের মুসলিম মেডিক্যাল সেন্টারের পাশে ঝামেলা শুরু হয়। জানা যাচ্ছে, দুষ্কৃতিরা প্রথমে পাথর ছুঁড়ে ভেঙে দেয় সমস্ত রাস্তার আলো। তারপর ভাঙচুর চালায় এলাকা জুড়ে। খবর পেয়েই উপস্থিত বিরাট পুলিস বাহিনী। পুরো এলাকা নিয়ন্ত্রণে নেওয়া হয়। গ্রেফতার করা হয় ১৯ জনকে। জানা যাচ্ছে, তাদের এখন জেরা চলছে পুলিসি হেফাজতে।

বদোদরার ডিসিপি যশপাল জগনিয়া এই ঘটনা প্রসঙ্গে বলেন, ‘একটা ঝামেলা হয়েছিল। খবর পেয়েই পুলিস কাজ শুরু করে। ১৯ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের জেরা চলছে। সিসিটিভি ফুটেজকেও খতিয়ে দেখা হচ্ছে।’ এর পাশাপাশি প্রত্যক্ষদর্শীদেরও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানান ওই পুলিস আধিকারিক।

ডিসিপি যশপাল আরও দাবি করেন, ‘এই ঘটনায় যারা দোষী, তাদের প্রত্যেকের কঠিন শাস্তি হবে। শহরে ঝামেলা পাকানোর অনুমতি কারোর নেই।’ সূত্র মারফত খবর, পুলিসকে লক্ষ্য করেও ছোঁড়া হয় পেট্রোল বম। এমনকি এক পুলিশ আধিকারিক খুব অল্পের জন্য এৎ যাত্রায় বেঁচে গেছেন বলেও জানা যাচ্ছে।


Avatar
Sudipto

সম্পর্কিত খবর