রাজ্যপালের দাদার জন্মদিনের অনুষ্ঠানে আমন্ত্রিত মুখ্যমন্ত্রী, নভেম্বরে চেন্নাই যাবেন মমতা

বাংলা হান্ট ডেস্কঃ সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ২ রা নভেম্বর কলকাতা (Kolkata) থেকে চেন্নাইয়ে (Chennai) উদ্দেশ্যে রওনা দিতে চলেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এক্ষেত্রে এটি বিরোধী দলেদের একত্রিত করার কোন রকম প্রয়াস নয়, বরং বাংলার বর্তমান রাজ্যপাল লা গণেশনের (La Ganeshan) দাদার জন্মদিন অনুষ্ঠানে যোগদান করতেই সম্ভবত চেন্নাই যেতে পারেন মুখ্যমন্ত্রী, যা ঘিরে ইতিমধ্যে বঙ্গ রাজনীতিতে জোর জল্পনার সৃষ্টি হয়েছে।

উল্লেখ্য, আগামী ৩ রা নভেম্বর বাংলার ভারপ্রাপ্ত রাজ্যপাল লা গণেশনের দাদার জন্মদিন অনুষ্ঠান। সেই উপলক্ষে একাধিক রাজনৈতিক নেতা-নেত্রীদের আমন্ত্রণ জানানো হয়েছে। এক্ষেত্রে মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও উক্ত অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী স্ট্যালিনও। এক্ষেত্রে ৩ তারিখ অনুষ্ঠান উপলক্ষে যোগদান করতে একদিন আগে অর্থাৎ ২ রা নভেম্বরে চেন্নাইয়ে পৌঁছে যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রসঙ্গত, গত সোমবার কালীপুজোর দিন মুখ্যমন্ত্রী মমতার বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে আমন্ত্রিত ছিলেন বাংলার রাজ্যপাল। ঐদিন স্ত্রীয়ের সঙ্গে মমতার বাড়িতে পৌঁছে যান তিনি। এক্ষেত্রে প্রতিবছরই কালীপুজো উপলক্ষে ধুমধাম করে অনুষ্ঠান পালন করা হয় মমতার বাড়িতে। প্রশাসনিক প্রধান হওয়ায় গোটা বাংলার ওপর নজর রাখার পাশাপাশি এদিন ভিন্নরূপে ধরা দেন মুখ্যমন্ত্রী। নিজের হাতে মায়ের ভোগ রান্না করার পাশাপাশি তাঁর বাড়িতে সমাগম ঘটে একাধিক নেতা মন্ত্রীদের। এ বছরও হয়নি তার অন্যথা!

পাশাপাশি রাজ্যপালের সঙ্গে মুখ্যমন্ত্রী সৌজন্য বিনিময় করার পাশাপাশি বেশ খানিকক্ষণ কথা হয় তাদের। পরবর্তীতে মমতার ঘর দেখে বিস্ময় প্রকাশ করেন রাজ্যপাল। স্বাভাবিকভাবেই লা গণেশন-মমতা বন্দ্যোপাধ্যায়ের মধ্যে এই সৌজন্য বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে বেশ প্রাসঙ্গিক বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

Untitled design 2022 09 07T130146.792

বিশেষত, বাংলার আগের রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে প্রায়শই বিবাদ লেগে থাকত রাজ্য সরকারের। একের পর এক ইস্যুতে সরকারের সমালোচনা করার পাশাপাশি বিতর্ক তুঙ্গে ওঠে। তবে বর্তমান রাজ্যপালের সঙ্গে মুখ্যমন্ত্রীর সুসম্পর্ক ইতিমধ্যেই সকলের নজর কেড়েছে।


Avatar
Sayan Das

সম্পর্কিত খবর