অবিলম্বে বেতন চালু করতে হবে! ফের সুপ্রিম কোর্টের দ্বারস্থ ২৬৯ জন চাকরি খোয়ানো শিক্ষক

বাংলা হান্ট ডেস্ক : অতিরিক্ত ১ নম্বর পেয়ে বেআইনি ভাবে পেয়েছিলেন শিক্ষকতার চাকরি। কলকাতা হাই কোর্টের নির্দেশে সম্প্রতি সেই চাকরি বাতিলও হয়ছে। বন্ধ হয়ে গেছে বেতন। এবার চাকরিতে ফের নিয়োগ ও বেতন চালুর জন্য সেই চাকরি হারানো ২৬৯ জন মামলা করলেন সুপ্রিম কোর্টে। বিচারপতি অনিরুদ্ধ বসুর ডিভিশন বেঞ্চের দৃষ্টি আকর্ষণ করে তারা দ্রুত এই মামলার শুনানির আবেদন জানিয়েছেন।

প্রসঙ্গত, এই ২৬৯ জন প্রার্থীর গত ২০১৪ সালের টেট ফলাফলের দ্বিতীয় নিয়োগ তালিকায় নাম ছিল। অভিযোগ উঠেছিল এই ২৬৯ জন প্রার্থী বেআইনি ভাবে নিয়োগ পেয়েছিলেন। নিয়ম বহির্ভূতভাবে এই প্রার্থীদের অতিরিক্ত ১ নম্বর দিয়ে চাকরিতে নিয়োগ করা হয়। কেন এই প্রার্থীদের অতিরিক্ত ১ নম্বর দেওয়া হল সেই বিষয়ে কোনো স্পষ্ট জবাব দিতে পারেনি পর্ষদ।

সেই অভিযোগের ভিক্তিতে কলকাতা হাইকোর্টের নির্দেশে এই ২৬৯ জনের চাকরি বাতিল করা হয়। পরে সুপ্রিম কোর্টের পক্ষ থেকে গত ১৮ অক্টোবর এই চাকরি বাতিলের নির্দেশিকার উপর স্থগিতাদেশ জারি করা হয়। এরই সাথে সর্বোচ্চ আদালত কলকাতা হাইকোর্টকে নির্দেশ দেয় এই ২৫৯ জনকে মামলায় পার্টি করে তাদের বক্তব্য শোনার জন্য। সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী সংযুক্তিকরণের প্রক্রিয়ার প্রস্তুতি চলছে।

After 5 years, TET examination is being held in the state

এরই মধ্যে ফের একবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন ২৬৯ জন চাকরি হারানো প্রার্থীরা। তাদের দাবি সুপ্রিম কোর্ট রাজ্য সরকারকে নির্দেশ দিক যাতে তাদের চাকরিতে পুনর্বহাল করা হয়। পাশাপাশি তাদের আবেদন যাতে অবিলম্বে বেতন দেওয়া শুরু করা হয়।


Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর