ভারতকে বিশ্বকাপ জেতাতে না পারলেও T-20 র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রাখলেন সূর্যকুমার

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আর মাত্র দুই দিন, টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে লজ্জার হারের পর আসন্ন শুক্রবার ফের মাঠে ফিরছে ভারতীয় দল। নিউজিল্যান্ডের বিরুদ্ধে শুক্রবার ভারতীয় সময় দুপুর ১২ টা নাগাদ ওয়েলিংটনের মাঠে টি-টোয়েন্টি সিরিজ খেলতে নামছে ভারত। তবে এই দলে নেই অনেক নামীদামি ভারতীয় তারকা। হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে তরুণ ব্রিগেডকে দিয়েই নিউজিল্যান্ডের বিরুদ্ধে নামতে চলেছে ভারতীয় দল।

এই সিরিজে নামার আগে সুখবর ভেসে এলো ভারতীয় দলের জন্য। টি-টোয়েন্টি বিশ্বকাপে জিততে না পারলেও এখনও বিশ্ব র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন তারকা ভারতীয় ব্যাটার সূর্যকুমার যাদব। বিশ্বকাপ বিরাট কোহলির পর তিনি ভারতীয় দলের দ্বিতীয় সর্বোচ্চ রানসংগ্রাহক হয়েছিলেন। আইসিসি নির্বাচিত টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২-এর সেরা একাদশেও জায়গা পেয়েছিলেন তিনি।

   

Surya scoopSurya scoop

সূর্যকুমার যাদব বিশ্বকাপে ব্যাট হাতে ২৩৯ রান করেছিলেন। তার মধ্যে সামিল ছিল দক্ষিণ আফ্রিকা ম্যাচে বাকি ভারতীয় ব্যাটিং যখন ব্যর্থ হয়েছিল, তখন খেলা ৪০ বলে ৬৮ রানের একটি অসাধারণ ইনিংসও। সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি ৫৯.৭৫ গড়ে এবং ১৮৯.৬৮ স্ট্রাইক রেট সহ এই রান করেছিলেন। তবে এক নম্বর স্থানে থাকলেও রেটিং পয়েন্ট কমেছে সূর্যকুমার যাদবের।

সর্বশেষ প্রকাশিত টি-টোয়েন্টি ক্রমতালিকা:

১. সূর্যকুমার যাদব (৮৫৯ পয়েন্ট)
২. মহম্মদ রিজওয়ান (৮৩৬ পয়েন্ট)
৩. বাবর আজম (৭৭৮ পয়েন্ট)
৪. ডেভন কনওয়ে (৭৭১ পয়েন্ট)
৫. এইডেন মার্করম (৭৪৮ পয়েন্ট)

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর