গুলির লড়াই আসাম-মেঘালয় সীমান্তে! ১ আধিকারিক সহ মৃত ৬, ৪৮ ঘন্টা বন্ধ ইন্টারনেট পরিষেবা

বাংলাহান্ট ডেস্ক : উত্তপ্ত আসাম মেঘালয় সীমান্ত (Assam Meghalaya Border)। কাঠপাচারকে কেন্দ্র করে অগ্নিগর্ভ হয়ে উঠল এলাকা। জানা যাচ্ছে, চোরা পাচার রুখতে পুলিস গুলি চালালে তাতে মৃত্যু হয়েছে ৬ জনের। পুলিসের গুলি চালানোর ঘটনাকে কেন্দ্র করেই রণক্ষেত্ররে রূপ নেয় গোটা এলাকা। দুই রাজ্যের সীমান্তে পশ্চিম জৈন্তিয়া পাহাড়ের মুকরোহে আসামের এক বন কর্মকর্তাসহ ৬ জন নিহত হওয়ার পর মেঘালয় রাজ্যের সাতটি জেলায় ৪৮ ঘণ্টার জন্য মোবাইল ইন্টারনেট পরিষেবা বন্ধ করা হয়েছে।

মেঘালয় সরকারের তরফ থেকে জারি করা একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আজ সকাল ১০.৩০টা থেকে মেঘালয়ের সাতটি জেলায় মোবাইল ইন্টারনেট/ডেটা পরিষেবা স্থগিত করা হয়েছে। মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা আজ সরকারি ভাবে ঘোষণা ল করেছেন যে এই ঘটনায় মেঘালয়ের পাঁচজন এবং আসামের একজন বনরক্ষী সহ মোট ছয়জন নিহত হয়েছেন। মুখ্যমন্ত্রী বলেছেন, ‘আহতদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে এবং তদন্ত করা হচ্ছে। মেঘালয় পুলিস একটি এই ঘটনায় অভিযোগ দায়ের করেছে।’ মেঘালয় সরকার অপর একটি বিবৃতিতে জানায়, ‘পুলিশ হেডকোয়ার্টার, মেঘালয়, শিলং থেকে রিপোর্ট পাওয়া গেছে যে মুকরোহ, পশ্চিম জয়ন্তিয়া পাহাড়, জোওয়াইতে একটি অপ্রীতিকর ঘটনা ঘটেছে, জনসাধারণের শান্তি নষ্ট করার সম্ভাবনা রয়েছে এবং প্রশান্তি, এবং পশ্চিম জৈন্তিয়া পাহাড়, পূর্ব জৈন্তিয়া পাহাড়, পূর্ব খাসি পাহাড়, রি-ভোই, পূর্ব পশ্চিম খাসি পাহাড়, পশ্চিম খাসি পাহাড় এবং দক্ষিণ পশ্চিম খাসি পাহাড়ে জননিরাপত্তার জন্য হুমকি সৃষ্টি করে, যা সম্ভবত আইনশৃঙ্খলা ভঙ্গ করতে পারে।’

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়,মেঘালয় রাজ্যে শান্তি বিঘ্নিত করার জন্য, সোশ্যাল মিডিয়ার অপব্যবহার রোধ করার জন্য এবং আইনশৃঙ্খলা বজায় রাখার জন্য, মেঘালয়ের স্বরাষ্ট্র সচিব সিভিডি দিয়েংদোহ এই নির্দেশিকা জারি করেছেন।

জানা যাচ্ছে, মেঘালয়ের পশ্চিম জয়ন্তিয়া পাহাড়, পূর্ব জৈন্তিয়া পাহাড়, পূর্ব খাসি পাহাড়, রি-ভোই, পূর্ব পশ্চিম খাসি পাহাড়, পশ্চিম খাসি পাহাড় এবং দক্ষিণ পশ্চিম খাসি পাহাড় জেলাগুলি জুড়ে টেলিকম এবং সোশ্যাল মিডিয়া পরিষেবাগুলি বন্ধ থাকবে। যারা এই নিয়ম মানবেন না তাঁদের ভারতীয় দণ্ডবিধির (IPC) ধারা ১৮৮ এবং ভারতীয় টেলিগ্রাফ আইন, ১৮৮৫ এর সংশ্লিষ্ট বিধানগুলির অধীনে শাস্তি দেওয়া হবে।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর