শিল্পপতি রতন টাটার জীবনকাহিনি এবার বড়পর্দায়, মু্খ‍্য চরিত্রে থাকছেন এই অভিনেতা!

বাংলাহান্ট ডেস্ক: বায়োপিকের (Biopic) সঙ্গে বলিউডের সম্পর্ক দীর্ঘদিনের। বিনোদন জগৎ, ক্রীড়া জগতের ব‍্যক্তিত্ব থেকে শুরু করে রাজনৈতিক নেতা মন্ত্রীদের নিয়েও বায়োপিক বানানো হয়েছে। এবার সেই তালিকায় যোগ হতে চলেছে আরো একটি নাম। প্রখ‍্যাত শিল্পপতি রতন টাটার (Ratan Tata) জীবনীচিত্র তৈরি হতে চলেছে বলিউডে। আপাতত এই খবরেই সরগরম সিনে মহল।

রতন টাটা এমন একজন মানুষ, যাঁকে নিয়ে গর্বিত গোটা দেশ। শুধু একজন সফল শিল্পপতি হিসাবেই নয়, একজন মানুষ হিসাবেও তিনি অনেকের কাছেই প্রণম‍্য, অনুপ্রেরণা। এমন একজন ব‍্যক্তিত্বের জীবন নিয়ে কৌতূহল থাকবে সেটাই স্বাভাবিক। আর সেই কৌতূহলের নিরসন করতেই বায়োপিকে পরিকল্পনা বলে খবর।

TATA Group
জানা যাচ্ছে, এমন অনেক তথ‍্যই ছবিতে থাকবে যা আমজনতার কাছে অজানা। এও শোনা গিয়েছে, জাতীয় পুরস্কারজয়ী পরিচালক সুধা কোঙ্গরা এই ছবিটির পরিচালনার দায়িত্ব নিতে চলেছেন। আপাতত ছবির চিত্রনাট‍্যের উপরে কাজ চলছে। ২০২৩ এর শেষের দিকে শুরু হবে শুটিং।

রতন টাটা নিজেও যে তরুণ বয়সে অত‍্যন্ত সুপুরুষ ছিলেন তা প্রমাণ হয়ে গিয়েছিল তাঁর ভাইরাল ছবি থেকেই। তাঁর ভূমিকায় তাই কোন অভিনেতাকে দেখা যাবে তা নিয়েও প্রশ্ন থাকবেই। সূত্রের খবর মানলে, এই বায়োপিকের জন‍্য বলিউডের অভিষেক বচ্চনের পাশাপাশি দক্ষিণী ইন্ডাস্ট্রির সুরিয়াকেও প্রস্তাব দেওয়া হবে। তবে বিষয়টা নিয়ে এখনো আনুষ্ঠানিক কোনো ঘোষনাই করা হয়নি।

প্রসঙ্গত, দেশের সবথেকে বড় শিল্পপতিদের মধ‍্যে একজন রতন টাটা। টাটা সন্সের প্রাক্তন চেয়ারম‍্যান থেকেছেন তিনি। ২০১২ সালে অবসর গ্রহণ করেন এই শিল্পপতি। ২০০৮ সালে তাঁকে পদ্ম বিভূষণ সম্মান দেওয়া হয়েছিল।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর