প্রথম হিন্দু বিধায়ক পেতেই ঘর ওয়াপসি, রামপুরে ইসলাম ধর্ম ছেড়ে হিন্দু ধর্ম আপন ৮০ জনের, রইল ভিডও

বাংলাহান্ট ডেস্ক : মুজফফরনগরে (Muzaffarnagar Conversion Case) ৮০ জন ইসলাম ত্যাগ করে আবারও ফিরে এলেন হিন্দু ধর্মে (People Return to Hinduism)। জানা যাচ্ছে, ধোবি সম্প্রদায়ের এই লোকেরা সবাই রামপুর জেলার বাসিন্দা। তাঁরা সকলে অভিযোগ করেন, সমাজবাদী পার্টির নেতা আজম খান অতীতে তাঁদের ধর্মান্তরিত হতে বাধ্য করেছিলেন।

হিন্দু ধর্মে ধর্মান্তরিত হয়েছেন তাঁরা অভিযোগ করে বলেন, কয়েক বছর আগে সমাজবাদী পার্টির নেতা আজম খান তাঁদের উপর রীতিমতো মানসিক নির্যাতন সৃষ্টি করেছিলেন। তাঁরই কারণে এঁরা ধর্মান্তরিত হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করতে বাধ্য হন বলে অভিযোগ। রবিবার সন্ধ্যায় রামপুরের বিভিন্ন পরিবারের এই ৮০ জন ব্যক্তি আবারও হিন্দু ধর্ম গ্রহণ করেলেন (Conversion in Muzaffarnagar)

বাঘরা ব্লকের যোগ সাধনা আশ্রমের মহারাজ যশবীর সবার মাথায় গঙ্গাজল ছুঁইয়ে তাঁদের গলায় একটি সুতো পরিয়ে দেন৷ এরপর গায়ত্রী মন্ত্র উচ্চারণ ও যজ্ঞের মাধ্যমে তাঁরা সবাই ইসলাম থেকে আবারও হিন্দু ধর্মে ফিরিয়ে আনেন। তাঁরা অভিযোগ করে বলেন, ১২ বছর আগে তাঁদের জোর করে হিন্দু ধর্ম থেকে ধর্মান্তরিত করা হয়েছিল এবং ইসলাম ধর্ম গ্রহণ করতে বাধ্য করা হয়েছিল। আজম খানের লোকজন তাঁদের জমি ও সম্পত্তিও কেড়ে নেয় বলে অভিযোগ।

তাঁদেরই মধ্যেই এক মহিলা যাঁর নাম এতদিন ছিল ইমরানা, হিন্দুধর্মে ফিরে আসার পর তাঁর নাম হয়েছে কবিতা ৷ তিনি বলেন, ‘১২ বছর আগে সমাজবাদী পার্টির নেতা আজম খানের লোকজন আমাকে ধর্মান্তরিত করেছিল। সে আমাদের কোনও উপকার করেনি।’ অপর এক মহিলা যিনি এতদিন হরজানা নামে পরিচিত ছিলেন, তিনি ধর্মান্তরিত হয়ে নিজের আগের নামে ফিরে এসেছেন৷ তিনি জানান, আগে তিনি ছিলেন সবিতা। কিন্তু চাপের মুখে তিনি মুসলিম হয়ে যান । তাঁর জমিজমাও কেড়ে নেওয়া হয়। সবিতা বলেন, ‘সমাজবাদী পার্টির নেতা আজম খানের কারণে লক্ষ লক্ষ মানুষ সমস্যায় পড়েছেন। আমাদের জোর করে মুসলমান করা হয়েছে।’

এই ৮০ জনকে ধর্মান্তরিত করে হিন্দু ধর্মে ফিরিয়ে আনেন সেই যশবীর মহারাজ বলেন যে, রামপুরের ধোবি সমাজের বহু দলিত পরিবারের ৮০ জন সদস্যকে হিন্দু ধর্ম ত্যাগ করতে বাধ্য করা হয়েছিল । তাঁর অভিযোগ, এ সব লোককে লোভ ও ভয় দেখিয়ে হিন্দু থেকে মুসলমানে পরিণত করা হয়। তাঁদের সকলকে আবার নিজের ধর্মে ফিরিয়ে আনতে পেরে খুশি তিনি।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর