চার বিধায়কের বিজেপি যোগ! মমতার মেঘালয় সফরের মাঝেই বড়সড় ঝটকা তৃণমূলে

বাংলাহান্ট ডেস্ক : মেঘালয় সফরে অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) সহ মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এরই মধ্যে বড়সড় ভাঙন তৃণমূলে। ৪ জন বিধায়কে দলে ভেড়ালো বিজেপি। এর মধ্যে দুজন শাসকদল এনপিপির (NPP)। অপরজন তৃণমূলের (TMC)। এবং একজন নির্দলীয় বিধায়ক। দলের বিরুদ্ধে তোপ দেগে তাঁরা দল থেকেও ইস্তফা দিয়েছিলেন। এবার তাঁরাই বিজেপিতে যোগ দিলেন।

এই ৪ জন দলের প্রাথমিক সদস্যপদও ছেড়ে দিয়েছেন আগের মাসেই। তাঁরা ৪ জনই বিজেপিতে যোগ দেওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন সেইসময়। এনপিপি পরিচালনাধীন মেঘালয় গণতান্ত্রিক জোটের অংশ হল বিজেপি। এনপিপি বিধায়ক ফার্লিন সাংমা, বেনেডিক মারাক ও তৃণমূলের এইচ এম সাংপিলাং স্পিকার মেতবাহ লিঙ্গোদের কাছে তাঁদের ইস্তফাপত্র জমা দেন। তা মঞ্জুরও হয়।

   

সদ্য প্রাক্তন তৃণমূল বিধায়ক জানিয়েছিলেন তাঁরা ৪ জনই দিল্লি যাবেন। সেখানেই তাঁরা বিজেপিতে যোগ দেবেন। তিনি আরও জানিয়েছেন, আমরা বিজেপিতে যোগ দেওয়ার জন্য ইস্তফা দিয়েছি। রাজ্যের উন্নয়নে আমরা প্রধানমন্ত্রীর সঙ্গে হাতে হাত মিলিয়ে কাজ করতে চাই। কৃষকদের, যুবকদের প্রধানমন্ত্রীকে সমর্থন করা দরকার।’ প্রসঙ্গত তিনি গত বছর কংগ্রেস ছেড়ে তৃণমূলে এসেছিলেন। তিনিই আবার তৃণমূল ছাড়লেন এবার।

তিনি জানিয়েছেন বিজেপির মুখ্যমন্ত্রী হলেই একমাত্র রাজ্যের উন্নতিকে নিশ্চিত করতে পারবে। এক সিনিয়র বিজেপি নেতা জানান ৪ জনকেই স্বাগত। তাঁর মতে, ওই বিধায়করা বুঝেছেন বিজেপি একমাত্র দল যারা তাঁদের নির্বাচনী ক্ষেত্রের পাশাপাশি রাজ্যের উন্নতিতে ভূমিকা নেবে।
বর্তমানে বিধানসভায় এনপিপির ২১জন সদস্য, ইউডিপির ৮জন, পিডিএফের ৪জন, বিজেপির ২ জন, এইচএসপিডিপির দুজন, নির্দল সাতজন সদস্য রয়েছেন। বিরোধী তৃণমূলের ১১জন, কেএইচএনএম-এর একজন, এনসিপির ১জন করে সদস্য রয়েছেন।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর