ভয়াবহ আগুন হাবরার রেলবস্তি এলাকায়, অগ্নিদগ্ধ ৫০টি ঘর! ব্যাহত রেল চলাচল

বাংলা হান্ট ডেস্কঃ ভয়াবহ অগ্নিকাণ্ডে দগ্ধ উত্তর চব্বিশ পরগনার (North 24 Parganas) হাবরা (Habra) পুরসভার ১৭ নম্বর ওয়ার্ড। জানা গিয়েছে, বুধবার বিকেলে হঠাৎই দাউ দাউ করে ভয়াবহ আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে হাবরার রেলবস্তি এলাকায়। ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় স্থানীয় দমকল বাহিনী। চলছে আগুন নেভানোর প্রচেষ্টা।

কী জানা যাচ্ছে? সূত্রের খবর, বুধবার বিকেলে উত্তর চব্বিশ পরগনার হাবরা পুরসভার ১৭ নম্বর ওয়ার্ডের এস পাম্পের পিছনে রেলবস্তিতে আগুন লেগে যায়। খুব দ্রুত ওই আগুন বস্তির প্রায় ৫০টি ঘরে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় দমকল।

   

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, আগুন লাগার প্রায় আধ ঘণ্টা পর দমকলের একটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছায়। পাশাপাশি দমকলের সঙ্গে আগুন নেভানোর কাজে হাত লাগান স্থানীয় বাসিন্দারাও। অন্যদিকে, অগ্নিকাণ্ডের জেরে শিয়ালদহ-বনগাঁ শাখায় ট্রেন চলাচলও আপাতত বন্ধ হয়ে গিয়েছে। চলছে দ্রুত আগুন বোজানোর কাজ।

fire broke out

এবিষয়ে, পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী জানিয়েছেন , ‘‘আগুন লেগেছে রেললাইন সংলগ্ন এলাকায়। সেই কারণে ওভারহেড তারে বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেওয়া হয়েছে। আগুন নিবে গেলে রেল চলাচল স্বাভাবিক হবে।’’ আগুন যাতে আর না ছড়িয়ে পড়ে প্রাথমিক ভাবে তার চেষ্টা করছে দমকল। তবে স্বস্তি জাগিয়ে ঘটনায় এখনও পর্যন্ত কোনোরকম হতাহতের খবর পাওয়া যায়নি। তবে ভয়াবহ এই অগ্নিকাণ্ডে ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে এলাকাবাসীর মধ্যে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর