বেলঘড়িয়ায় এবার ‘স্বাস্থ্যমেলা’! বিনামূল্যে চিকিৎসার সুযোগ পেয়ে উপকৃত ১২০০ রোগী

বাংলাহান্ট ডেস্ক : বর্তমানে রাজ্য সরকারের উদ্যোগে সারা বছর ধরে মেলা লেগেই থাকে। কোথাও হস্তশিল্প মেলা, আবার কোথাও কুটির শিল্প মেলা। এছাড়া বিভিন্ন সরকারি ও বেসরকারি উদ্যোগে মেলার আয়োজন করা হয়। এগুলির মধ্যে বইমেলা বা কাজের মেলা খুবই পরিচিত। কিন্তু গত ১৫ বছর ধরেছে আমাদের রাজ্যে স্বাস্থ্য মেলা আয়োজন করা হয় সেই খবর কজন জানেন?

গত ১৫ বছর ধরে স্বাস্থ্য মেলা আয়োজন হয় বেলঘড়িয়ায়। বেলঘড়িয়া, বিরাটি, নিমতা অঞ্চলের একটি স্বেচ্ছাসেবী সংস্থা ‘রেখা রায় মেমোরিয়াল মেডিকেল এড সোসাইটি’ প্রতিবছর আয়োজন করে এই স্বাস্থ্য মেলার। বিশ্ব বিখ্যাত সমাজসেবী মাদার টেরিজা ২৭ বছর আগে উদ্বোধন করেছিলেন এই সংস্থার।

   

এই সংস্থাটি বছরের পর বছর ধরে স্বাস্থ্য কেন্দ্র পরিচালনা করে আসছে। এছাড়াও গোটা বছর ধরে বিভিন্ন এলাকায় স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির কাজ করে এই সংস্থাটি। ক্যান্সার বিশেষজ্ঞ ডাক্তার সুবীর গঙ্গোপাধ্যায় সম্প্রতি বেলঘড়িয়া যতীন দাস নগরের উদয়ন ক্লাব প্রাঙ্গণে উদ্বোধন করেন এই স্বাস্থ্য মেলার। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংসদ সৌগত রায়।

Belghoria health fairএই মেলায় স্বাস্থ্য বিষয়ক আলোচনা চক্র ও বিভিন্ন মেডিকেল কুইজ আয়োজন করা হবে প্রতিদিন। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ডাক্তার মলয় ভট্টাচার্য, ডাক্তার অমিতাভ ভট্টাচার্য, ডাক্তার বিমল চক্রবর্তী ও অন্যান্যরা। সম্পাদক কান্তিকময় সরকার জানিয়েছেন, “মেডিসিন, সার্জারি, গাইনি সহ কুড়িটি বিভাগে বিনামূল্যে স্বাস্থ্য পরিষেবা দেওয়া হচ্ছে প্রায় ১২০০ রোগীকে। এছাড়াও এই মেলায় প্রতিদিন থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান।”

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর