এবার এই শহরে শুরু হয়ে গেল Jio-র 5G পরিষেবা! আনলিমিটেড হাই স্পিড ডেটা মিলবে একদম ফ্রি-তে

বাংলা হান্ট ডেস্ক: ইতিমধ্যেই দেশজুড়ে 5G পরিষেবা শুরু করার লক্ষ্যে ক্রমশ অগ্রসর হচ্ছে Reliance Jio। সেই রেশ বজায় রেখেই এবার আরও একটি শহরে Jio True 5G পরিষেবা শুরু হল। প্রাপ্ত তথ্য অনুযায়ী, কোচি (Kochi) শহরে এই পরিষেবার সম্প্রতি শুভ সূচনা হয়েছে। কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন কোচিতে Jio-র 5G পরিষেবার উদ্বোধন করেন। এদিকে, কোচির পাশাপাশি গুরুভায়ুর মন্দিরেও এই পরিষেবা চালু করা হয়েছে।

জানা গিয়েছে, সংশ্লিষ্ট সংস্থাটি ডিসেম্বরের শেষেই কেরালার রাজধানী তিরুবনন্তপুরমে 5G পরিষেবা চালু করতে চলেছে। প্রসঙ্গত উল্লেখ্য যে, এখনও পর্যন্ত Jio True 5G দেশের ১২ টি শহরে চালু করা হয়েছে। এই প্রসঙ্গে কোম্পানির তরফে জানানো হয়েছে যে, গ্রাহকেরা ২৩৯ টাকা বা তার বেশি রিচার্জ করে এই পরিষেবাটি ব্যবহার করতে পারবেন।

   

Jio True 5G এই শহরগুলিতে উপলব্ধ রয়েছে: মূলত, Jio অত্যন্ত দ্রুততার সাথে দেশজুড়ে True-5G নেটওয়ার্ক চালু করার পথে হাঁটছে। এমতাবস্থায়, কোচি ছাড়াও, দিল্লি, মুম্বাই, কলকাতা, বারাণসী, চেন্নাই, হায়দ্রাবাদ, ব্যাঙ্গালোর এবং নাথদ্বারাতে 5G পরিষেবা শুরু করেছে Jio। পাশাপাশি, দিল্লি-এনসিআর অর্থাৎ দিল্লি, গুরুগ্রাম, ফরিদাবাদ ও গাজিয়াবাদেও 5G চালু করা হয়েছে। উল্লেখ্য যে, Jio গ্রাহকদের দুর্দান্ত অভিজ্ঞতা প্রদানের জন্য পর্যায়ক্রমে তার True 5G পরিষেবাটি চালু করছে। পাশাপাশি, সংস্থাটি জানিয়েছে, গ্রাহকরা তাদের স্মার্টফোনে ৫০০ MBPS থেকে ১ GBPS-এর মধ্যে স্পিড পাচ্ছেন।

গ্রাহকেরা এইসব সুবিধা পাবেন:
১. 4G নেটওয়ার্কের উপর কোনোরকম নির্ভরতা ছাড়াই স্ট্যান্ড-অ্যালোন 5G আর্কিটেকচার নেটওয়ার্ক।
২. ৭০০ MHz, ৩৫০০ MHz এবং ২৬ GHz ব্যান্ডে 5G স্পেকট্রামের সবচেয়ে বড় এবং সেরা মিশ্রণ।
৩. ক্যারিয়ার অ্যাগ্রিগেশন প্রযুক্তি ব্যবহার করে, Jio এই 5G ফ্রিকোয়েন্সিগুলির একটি শক্তিশালী “ডেটা হাইওয়ে” তৈরি করবে।

mukesh ambani jio

 Jio Welcome Offer: এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, গত ১০ নভেম্বর থেকে লঞ্চ হওয়ার সাথে সাথে, 5G রোলআউট যুক্ত শহরে Jio ব্যবহারকারীদের Jio Welcome Offer-এর জন্য ইনভাইটেশন জানানো শুরু হয়েছে। এই অফারে গ্রাহকরা কোনো অতিরিক্ত খরচ ছাড়াই ১ GBPS পর্যন্ত গতি এবং আনলিমিটেড 5G ডেটা পাবেন। পাশাপাশি, সংশ্লিষ্ট ব্যবহারকারীরা এই Jio True 5G পরিষেবাগুলিও উপভোগ করতে সক্ষম হবেন।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর