মেলে নি বেলুন, কনডম দিয়ে সাজল বাংলাদেশের সরকারি হাসপাতাল! তুঙ্গে বিতর্ক

বাংলাহান্ট ডেস্ক : বাংলাদেশের শরীয়তপুর সরকারি হাসপাতালে ছিল বিজয় দিবসের অনুষ্ঠান। এই অনুষ্ঠানের জন্য হাসপাতাল সাজানো হলো কনডম দিয়ে তৈরি বেলুনে। এই ঘটনায় রীতিমতো বিতর্ক ছড়িয়ে পড়েছে সমগ্র বাংলাদেশ জুড়ে। ঘটনার ভিডিও সামনে আসতেই সোশ্যাল মিডিয়ায় তৈরি হয়েছে বিতর্ক। জন্মনিয়ন্ত্রণের জন্য ব্যবহার করা হয়ে থাকে কনডম।

কিন্তু এই বছর বাংলাদেশের বিজয় দিবসের সাজসজ্জায় বেলুনের পরিবর্তে শরীয়তপুর হাসপাতাল বেছে নিল কনডম! এই হাসপাতালের জরুরি বিভাগ সহ বিভিন্ন জায়গায় কনডম দিয়ে বেলুন তৈরি করে ঝুলিয়ে দেওয়া হয়েছিল। ১৬ ই ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশের এই হাসপাতালের সরকারি কর্মীদের দায়িত্ব দেওয়া হয় হাসপাতালের বিভিন্ন কক্ষের সাজসজ্জা করার জন্য।

   

সেই সাজসজ্জায় বেলুনের পরিবর্তে ব্যবহার করা হয় কনডম। কনডম দিয়ে হাসপাতাল সাজানোর ঘটনার ছবি ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। তারপরেই এই ছবিকে ঘিরে শুরু হয় বিভিন্ন আলোচনা ও সমালোচনার। এই বিষয় অধিকাংশ রোগীর পরিবার ক্ষোভ উপড়ে দিয়েছেন। কেউ বলেছেন এটি হল স্বাধীনতার অপব্যবহার।

আবার কারোর মতে, এই ধরনের কাজের মাধ্যমে হাসপাতাল কর্তৃপক্ষ জাতির শ্রেষ্ঠ সন্তানদের অপমান করেছেন। এই ঘটনায় যারা যুক্ত তাদের চিহ্নিত করে উপযুক্ত শাস্তির দাবি তুলেছেন বিভিন্ন মুক্তিযোদ্ধার পরিবার। জানা গেছে এই কান্ডটি ঘটিয়েছেন হাসপাতালের এক কর্মী রেজাউল।Bangladesh hospital

সমালোচনার পর তড়িঘড়ি রেজাউলকে কাজ থেকে অব্যাহতি দিয়ে তার বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। এই ঘটনার সাথে অন্যান্য কেউ যুক্ত আছে কিনা সেই দিকটিও খতিয়ে দেখে উপযুক্ত শাস্তির আশ্বাস দিয়েছেন শরীয়তপুর হাসপাতালে মেডিকেল অফিসার ডক্টর সুমন কুমার পোদ্দার।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর