বড় লিড না পেলেও পন্থ ও শ্রেয়স দ্বিতীয় টেস্টে চালকের আসনেই রেখেছেন ভারতকে

বাংলা হান্ট নিউজ ডেস্ক: সাকিব আল হাসান এবং তাইজুল ইসলামের দুর্দান্ত বোলিংয়ের দৌলতে যতটা বড় লিড পাবে বলে ভেবেছিল ভারত ততটা বড় লিড পাওয়া গেল না। প্রথম ইনিংসে বাংলাদেশের ২২৭ রানের জবাবে ভারত অলআউট হলো ৩১৪ রানে। দ্বিতীয় ইনিংসের শেষে ৮৭ রানের লিড পেয়েছিল ভারতীয় দল। দিনের শেষে তৃতীয় ইনিংসে ৬ ওভার ব্যাটিং করে শান্ত ও জাকির ভারতের সেই লিডকে ৮০ রানে নামিয়ে এনেছেন।

shakib al hasan, taijul islam

   

লোকেশ রাহুলের এই সিরিজে অফ ফর্ম অব্যাহত থাকে আজকেও। রাহুল (১০) এবং গত ম্যাচে শতরান করা শুভমান গিলকে (২০) প্যাভেলিয়ানে ফেরত পাঠিয়েছিলেন তাইজুল ইসলাম। দুজনেই বাংলাদেশের স্পিনারের বলে এলবিডব্লিউ হয়ে ড্রেসিংরুমে ফিরেছিলেন। এরপর চেতেশ্বর পূজারাকেও (২৪) নিজের শিকার বানিয়েছিলেন তাইজুল। তার আগে অবশ্য টেস্ট ক্রিকেটে পুজারা ডন ব্র্যাডম্যান রান সংখ্যাকে অতিক্রম করে নিজের ৭০০০ রান পূর্ণ করে ফেলেছিলেন।

সকলেই আশা করেছিলেন যে আজ টেস্ট ফরম্যাটেও নিজের পরিচিত ছন্দে ফিরবেন বিরাট। এই বছর ভারতীয় দলের হয়ে শেষবার মাঠে নামছেন তিনি। বিরাট কোহলি আজ নিজেকে বেশ কিছুটা সময়ও দিয়েছিলেন। কিন্তু তাতে লাভ হয়নি ৭৩ বল খেলে মাত্র ২৪ রান করে তাসকিন আহমেদের বলে খোঁচা দিয়ে বাংলাদেশের উইকেটরক্ষকের দস্তানায় ধরা পড়েন বিরাট। নিজের শেষ ৯ টেস্ট ইনিংসে চূড়ান্ত হতাশ করেছেন তিনি।

এরপর ভারতকে লড়াই করার মত জায়গায় নিয়ে আসেন পন্থ এবং শ্রেয়স আইয়ার। দুজনেই প্রথম টেস্টের প্রথম ইনিংসে অর্ধশতরান করেছিলেন। নিজেদের সেই ছন্দ দ্বিতীয় টেস্ট ম্যাচেও ধরে রেখেছেন দুই তরুণ তারকা। রিশভ পন্থকে নিয়ে অন্যান্য সমস্ত ফরম্যাটে সমালোচনা হলেও টেস্ট ফরম্যাটে নিজের যোগ্যতা বার বার করে প্রমাণ করছেন তিনি। আজ মাত্র ৭ রানের জন্য নিজের শতরান হাতছাড়া করেন তিনি। ১০৪ বলে ৯৩ রান করে আউট হন তিনি।

অপরদিকে সিরিজের প্রথম ম্যাচের প্রথম ইনিংসের ৮৬ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেছিলেন শ্রেয়স। চলতি বছরে টেস্ট এবং ওডিআই ফরম্যাটে দুর্দান্ত ছন্দে রয়েছেন তিনি। সেই ছন্দ ধরে রেখে আজও দুর্দান্ত ব্যাটিং করে ১০৫ বলে ৮৭ রান করে ভারতকে ৩১৪ অবধি পৌঁছে দিতে বড় ভূমিকা নিয়েছিলেন তিনি।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর