‘মিথ্যা কথা বলে, তৃণমূলকে দেখলেই রামধোলাই দিন!” বিস্ফোরক মন্তব্য করে বিতর্কে সুভাষ সরকার

বাংলা হান্ট ডেস্কঃ বঙ্গে আসন্ন পঞ্চায়েত নির্বাচন (Panchayat Election)। নাহ, তা আর বোঝার অবকাশ নেই।  বিভিন্ন রাজনৈতিক নেতা, মন্ত্রীদের ক্রমবর্ধমান হুমকি-হুঁশিয়ারির বহর দেখে তা একেবারেই স্পষ্ট। দিন দিন যত এগিয়ে আসছে নির্বাচন অনুষ্ঠান, ততই  দ্বন্দে জড়াচ্ছেন দলের নেতা, কর্মীরা। সেই ধারা অক্ষত রেখে এবার তির্যকপূর্ণ মন্তব্য করে বিতর্কের শিরোনামে কেন্দ্রীয় মন্ত্রী সুভাষ সরকার (Subhas Sarkar)। তৃণমূলকে ‘রামধোলাই’ দিয়ে গ্রামছাড়া করার নিদান দিয়ে বিপাকে বিজেপি নেতা (BJP Leader)।

পঞ্চায়েত ভোট পূর্বে বাংলায় ক্রমশ্যই চড়ছে উত্তেজনার পারদ। আর তারই সঙ্গে তাল মিলিয়ে রাজনীতির প্রেক্ষাপটে জুড়ছে নতুন নতুন তির্যকপূর্ণ মন্তব্য। এবার এই আবহেই এক সভায় ভাষণ দিতে গিয়ে রাজ্যের শাসকদলকে ‘রাম ধোলাই’ দিয়ে গ্রামছাড়া করার কথা বললেন বঙ্গ বিজেপির অন্যতম বিজেপি নেতা সুভাষ সরকার।

   

তবে ঠিক কী মন্তব্য করলেন কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী? সোমবার বাঁকুড়ার (Bankura) সিমলাপাল ব্লকের কৃষ্ণপুর গ্রামে এক কর্মীসভায় ভাষণ দিচ্ছিলেন সুভাষ সরকার। সেই সময় তৃণমূলকে উদ্দেশ্য করে তিঁনি বলেন, “আগামী দিনের লড়াইয়ে, সব স্তরে আমাদের তৃণমূলকে পর্যুদস্ত করতে হবে। আমরা সংগঠিত থাকব। নানা রকম মিথ্যা কথা বলবে ওরা। মিথ্যা আগেও বলত, এখনও বলছে। সেই সবে বুলবেন না আপনারা। বরং মিথ্যা বললেই বরং তার যা শাস্তি দেওয়ার, উত্তম মধ্যম দেওয়ার, যা মনে হয় করুন। একেবারে ধোলাই দিয়ে গ্রাম থেকে বিদায় করুন। মিথ্যা বললে তার শাস্তি রাম ধোলাই। ঠিক আছে!”

পাশাপাশি এদিন বক্তৃতা সভা শেষে, তৃণমূলের দিকে অভিযোগের আঙ্গুল তুলে মন্ত্রী বলেন, “প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনায় সাধারণ মানুষকে রেশনের চাল দেওয়া হচ্ছে। অথচ রাজ্যের মুখ্যমন্ত্রী বলছেন, তিনি চাল দিচ্ছেন। সমানে মিথ্যে কথা বলে চলেছেন উনি। গ্রামে গিয়ে এরকম মিথ্যে কথা কেউ বললে, তাঁকে উত্তম মধ্যম দিয়ে গ্রামছাড়া করার নিদান দিয়েছি।”

subash sarkar

বিজেপি নেতার এই মন্তব্যের পরই শোরগোল পরে গিয়েছে রাজনীতির অন্দরে। যেখানে একদিকে রাজ্যবাসীকে শান্তিপূর্ণ পঞ্চায়েত ভোট উপহার দেওয়ার প্রতিশ্রুতি দিচ্ছে শাসক দল থেকে শুরু করে বিরোধীরা, সেখানে ভোট পূর্বে খোদ কেন্দ্রীয় মন্ত্রীর এই বিস্ফোরক মন্তব্যে চড়ছে বিতর্কের পারদ।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর