ফের হামলা বন্দে ভারতে! NJP ঢোকার আগে পাথরের আঘাতে চুরমার জানালার কাঁচ

বাংলা হান্ট ডেস্ক : আবারও বন্দে ভারত এক্সপ্রেসে (Vande Bharat Express) হামলা। আবারও ট্রেন লক্ষ্য করে ছোঁড়া হল পাথর। মালদহের পর এবার নিউ জলপাইগুড়িতে (New Jalpaiguri) হল পাথর বৃষ্টি। অভিযোগ, মঙ্গলবার নিউ জলপাইগুড়িগামী বন্দে ভারত এক্সপ্রেসে এনজেপি (NJP) স্টেশনে ঢোকার আগে পাথরবৃষ্টি করা হয়। স্টেশনে ঢোকার পর দেখা যায় ভেঙে গেছে ট্রেনটির জানালার কাচ। সেমি হাই স্পিড ট্রেনটির সি৩ এবং সি৬ কামরা মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে। যাত্রা শুরুর পর তিনদিনের মধ্যে দ্বিতীয়বার বন্দে ভারত এক্সপ্রেসে হামলা করা হল।

এর আগে সোমবার বিকালে নিউ জলপাইগুড়ি থেকে হাওড়াগামী বন্দে ভারত এক্সপ্রেস মালদহে (Maldah) ঢোকার মুখেই কয়েকজন ট্রেন লক্ষ‌্য করে পাথর ছোঁড়ে। বিকেল ৫টা ৫০ মিনিট নাগাদ কুমারগঞ্জ স্টেশনে ঢোকার আগে সি১৩ কোচের দরজার কাচ ভেঙে যায়। সোমবার বিকেলে মালদহের কুমারগঞ্জ স্টেশন সংলগ্ন এলাকায় বন্দে ভারত এক্সপ্রেসে হামলা হতেই রেল সুরক্ষা বাহিনীর (RPF) পক্ষ থেকে ঘটনার কথা জানানো হয় উর্ধ্বতন কর্তৃপক্ষকে। রেল প্রশাসনে রীতিমতো শোরগোল পড়ে যায়।

   

jpg 20230103 112200 0000

সেই ঘটনায় অপরাধী শনাক্ত করা সম্ভব হয়নি। এনএফ রেলের সামসি আরপিএফ পোস্ট রেলের সম্পত্তি ভাঙচুরের জন‌্য রেল আইনের ১৫৪ ধারায় অভিযোগ দায়ের করেছে। ট্রেনের ভিতরে কোনওরকম ঘটনা না ঘটায় এই মুহুর্তে নিরাপত্তা বাড়ানো হচ্ছে না বলে জানান পূর্ব রেলের আরপিএফের আইজি পরম শিব। তিনি বলেন, ‘কয়েক বছরের রিপোর্ট ঘেঁটে বোলপুর, সাঁইথিয়া, আহমেদপুর ও চামাগ্রাম এলাকাকে চিহ্নিত করা হয়েছে। পাথর ছোঁড়ার জন‌্য এই এলাকাগুলি অত্যন্ত স্পর্শকাতর। স্থানীয় থানাগুলিকেও সতর্ক করা হয়েছে। পাশাপাশি স্কুলগুলিতে ছাত্রদের সচেতনতার পাঠও দেওয়া হবে বলে জানা যাচ্ছে।

সেদিনের ঘটনার পর টুইটে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh) তীব্র নিন্দা করেন। তিনি প্রশ্ন তোলেন, এটা কি পূর্বপরিকল্পিত ষড়যন্ত্র, বাংলাকে বদনাম করার জন্য? সস্তার রাজনীতির প্রসঙ্গ টেনে আনেন তিনি।

ad2
Avatar
Sudipto

সম্পর্কিত খবর