বাড়িতে এসে পাথর মেরে যায় যদি! ভয়ে নাসিরুদ্দিনকে বিতর্কিত মন্তব্য করতে দেন না রত্না

বাংলাহান্ট ডেস্ক: স্পষ্ট কথা নির্ভীক ভাবে বলার জন্য পরিচিত নাসিরুদ্দিন শাহ (Naseeruddin Shah) এবং রত্না পাঠক শাহ (Ratna Pathak Shah)। রাজনৈতিক থেকে সামাজিক বিভিন্ন ইস্যুতে বারে বারে সরব হয়েছেন সেলিব্রেটি জুটি। কিছুদিন আগেও ‘বেশরম রঙ’ বিতর্কে নিন্দুকদের কটাক্ষ করেছিলেন বর্ষীয়ান অভিনেত্রী। কিন্তু এখন বিষয়টা অন্য রকম। এখন রত্নাই নাকি স্বামীকে এ ধরণের বিতর্কিত মন্তব্য করার থেকে আটকান।

নিজের আসন্ন ছবি ‘কচ এক্সপ্রেস’ এর প্রচারে এসে রত্না বলেন, তিনি নাসিরুদ্দিনকে বারণ করেন যেকোনো বিষয়ে নিজের মতামত দিতে। তাঁর কথায়, এখন যে কেউ বাড়িতে এসে পাথর মেরে দিয়ে যেতে পারে। সেই সঙ্গে তিনি এও বলেন, এর জেরে কাজ পাওয়া খুব মুশকিল হয়ে দাঁড়ায়। তাই বুঝে শুনে কথা বলা উচিত। তবে ভয় পেলে চলবে না, স্পষ্ট বক্তব্য রত্নার।

   

Ratna 1

তিনি আরো বলেন, ‘ভয় লাগে। কিন্তু উপায়টাই বা কী? খারাপ জিনিসগুলো কেউ চোখে আঙুল দিয়ে দেখিয়ে না দিলে শোধরাবে কীকরে? এখনো পর্যন্ত সবথেকে খারাপ পরিস্থিতি আসেনি। ভবিষ্যতে কী হবে দেখা যাক।’ উল্লেখ্য বেশরম রঙ বিতর্ক নিয়ে শুধু রত্নাই নয়, বলিউডের আরো অনেকেই সরব হয়েছেন। বেশরম রঙ গানে দীপিকা পাডুকোনের গেরুয়া বিকিনি নিয়ে প্রশ্ন উঠতে নিন্দুকদের বোকা বলে কটাক্ষ করেছিলেন রত্না।

প্রসঙ্গত, এর আগে ‘আর আর আর’ ছবিটি নিয়েও প্রশ্ন তুলেছিলেন নাসির পত্নি। তিনি বলেছিলেন, এই ধরণের ছবিগুলো এখন খুব জনপ্রিয় হচ্ছে। কিন্তু এটি একটি পিছিয়ে পড়া ছবি। এই ছবি অতীতে ফোকাস করে, যখন সবার সামনের দিকে তাকানো উচিত। তবে যেটা হচ্ছে সেটা ঠিক কারণ সকলেই গণতন্ত্রের অংশ।

তিনি আরো বলেছিলেন, যতদিন না ফিল্ম নির্মাতারা নিজেদের ছবি সমালোচকের দৃষ্টিতে দেখছে, ততদিন আর আর আর এর মতো ছবিই সবাইকে দেখতে হবে। কিন্তু সমালোচনা অনেকেই মেনে নিতে পারে না, আত্মসম্মানে লাগে। তাই এগুলোই মেনে নিতে হয় সবাইকে।

ad2
Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর