এক চার্জে চলবে ১০০ KM! ১০ আসনের ইলেকট্রিক বাইক বানিয়ে তাক লাগালেন দুর্গাপুরের যুবক

বাংলাহান্ট ডেস্ক: একটি মোটরবাইকে একই সময়ে সর্বাধিক কত জন বসতে পারেন? উত্তরটা খুবই স্বাভাবিক, দু’জন। কিন্তু যদি আপনাকে বলি, এমন একটি বাইক বাজারে আসছে যেখানে দুই বা চার জন নয়, একসঙ্গে ১০ জন বসতে পারেন? বিশ্বাস হচ্ছে না তো? আজ্ঞে হ্যাঁ, এমন একটি মোটরবাইক (Innovative Electric Bike) সত্যিই আসতে চলেছে বাজারে।

ভারতে মোটরবাইকে দুই বা সর্বোচ্চ তিন জনকে চাপতে দেখা যায়। যদিও আইন অনুযায়ী, তিন জন চাপা যায় না। তবুও অনেকেই চড়েন। কিন্তু সম্প্রতি দুর্গাপুরে এমন একটি জিনিস দেখা গেল যা আগে কোথাও কখনই দেখা যায়নি। ভারতীয়দের উদ্ভাবন ক্ষমতার প্রশংসা করা হয় বিশ্বজুড়েই। তেমনই এক কাণ্ড করে তাক লাগিয়ে দিলেন দুর্গাপুরের এক স্থানীয় বাসিন্দা। 

viral bike electric

তিনি এমন একটি মোটরবাইক বানালেন যা টেক্কা দেবে আস্ত গাড়িকেও। কারণ এই মোটরবাইকে একসঙ্গে ১০ জন চড়তে পারেন! দুর্গাপুরের গোপালমাঠ এলাকায় এই বাইকটি তৈরি করা হয়েছে। আরও তাৎপর্যপূর্ণ বিষয় হল, এই বাইকটি পেট্রোলে চলবে না। এটি একটি ইলেকট্রিক বাইক। বিশ্ব তথা ভারতে পেট্রোল চালিত যানবাহনের বিকল্প হিসেবে ইলেকট্রিক গাড়ি ও বাইকের রমরমা লক্ষ্য করা যাচ্ছে।

ভারতে একের পর এক বড় সংস্থা ঢুকছে ইলেকট্রিক গাড়ির বাজারে। এই ধরনের যানবাহন নিয়ে ভারতীয়দের মধ্যে উন্মাদনাও রয়েছে যথেষ্ট। তাই স্বাভাবিক ভাবেই ১০ সিটের এই মোটর বাইক নিয়ে মানুষের মনে কৌতূহল জেগেছে। এছাড়াও পশ্চিমবঙ্গে সম্পূর্ণ দেশীয় প্রযুক্তি ব্যবহার করে এই মোটরবাইকটি বানানো হয়েছে। নেটমাধ্যমে এটি রাস্তায় চলার ভিডিও ভাইরাল হয়েছে।

viral bike electric

জানা গিয়েছে, এই মোটরবাইকটি এক চার্জে ১০০ কিলোমিটার অবধি চলতে পারে। তবে এতে কী ধরনের ব্যাটারি ব্যবহার করা হয়েছে, তা এখনও জানা যায়নি। এছাড়াও এটি সর্বোচ্চ কত গতিবেগে চলতে পারে, জানা যায়নি সে কথাও। তবে জানা গিয়েছে, এটি পাওয়া যাবে মাত্র ১৫ হাজার টাকায়। সম্প্রতি দুর্গাপুরের রাস্তায় এই বাইকটিকে চলতে দেখা গিয়েছে। 

এমন অনন্য নকশার একটি বাইক দেখতে ভিড় করেছে কৌতূহলী জনতা। এটিকে দেখতে একটি সাধারণ মোটরবাইকের মতোই। কিন্তু এটি লম্বায় অনেকটা। কারণ এতে একসঙ্গে ১০ জন বসতে পারবেন। তাই পরিবারকে নিয়ে কোথাও ঘুরতে যেতে চাইলে এবং গাড়ি না থাকলে আর চিন্তা নেই। এই বাইকে বসেই সকলে একসঙ্গে মিলে ঘুরতে যেতে পারেন। যদিও এটি বাজারে কবে থেকে পাওয়া যাবে, সে বিষয়ে কোনও তথ্য পাওয়া যায়নি।


Avatar
Subhraroop

সম্পর্কিত খবর