১৪ বছর পর আবার ফিরল ক‍্যানসার! মেয়েটাই রইল না, নিজেদের জন‍্য চিন্তা হয় না, বললেন ঐন্দ্রিলার মা

বাংলাহান্ট ডেস্ক: নতুন বছরেও দুঃসময় পিছু ছাড়ল না শর্মা পরিবারের। গত বছর প্রয়াত হয়েছেন পরিবারের কনিষ্ঠতম সদস‍্য অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা (Aindrila Sharma)। পরপর দুবার ক‍্যানসারকে হারালেও শেষমেষ ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়ে আর ফেরা হয়নি অভিনেত্রীর। গত ২০ নভেম্বর আপনজনদের মায়া কাটিয়ে পরপারের উদ্দেশে পাড়ি দেন তিনি।

ঐন্দ্রিলার মৃত‍্যুশোক এখনো তাজা তাঁর ঘনিষ্ঠ জনদের মনে। এর মধ‍্যেই আরেকটি খারাপ খবর চাঞ্চল‍্য ফেলেছে নেটপাড়ায়। ক‍্যানসার ফিরেছে ঐন্দ্রিলার মা শিখা শর্মার (Shikha Sharma) শরীরে। দীর্ঘ ১৪ বছর পর রিল‍্যাপস করেছে মারণ রোগ। আর দিন কয়েক পরেই অস্ত্রোপচার হবে প্রয়াত অভিনেত্রীর মায়ের।

   

Aindrila sharma mother
সংবাদ মাধ‍্যমকে শিখা শর্মা জানান, গত বছরেই ধরা পড়েছিল যে ক‍্যানসার আবার ফিরে এসেছে তাঁর শরীরে। ১ লা নভেম্বর ঐন্দ্রিলা ব্রেন স্ট্রোকে আক্রান্ত হওয়ার দিন কয়েক আগেই জানা গিয়েছিল সেটা। মায়ের চিকিৎসার জন‍্য দৌড়াদৌড়ি ঐন্দ্রিলাই করেছিলেন। দিল্লিতে গিয়ে অস্ত্রোপচারের জন‍্য কথা বলে এসেছিলেন চিকিৎসকদের সঙ্গে। এমনকি দু বার কেমোথেরাপিও নেওয়া হয়ে গিয়েছিল শিখা শর্মার।

তারপরেই আসে সেই অভিশপ্ত দিন। ১ লা নভেম্বর বাড়িতে মায়ের পাশে শুয়ে কথা বলতে বলতেই ব্রেন স্ট্রোকে আক্রান্ত হন ঐন্দ্রিলা। ২০ দিনের অসম লড়াইয়ের পর হার মানেন লড়াকু মেয়েটা। প্রয়াত অভিনেত্রীর মা বলেন, কেমো নেওয়া দুর্বল শরীরেই হাসপাতালে ঘন্টার পর ঘন্টা বসে থেকেছেন মেয়ের পাশে। সন্তানের প্রাণরক্ষা তখন মুখ‍্য হয়ে উঠেছিল অসুস্থ মায়ের কাছে।

ঐন্দ্রিলা চলে যেতে মানসিক কষ্টে শারীরিক যন্ত্রণা দ্বিগুণ হয়ে শয‍্যা নেন শিখা শর্মা। বেশ কিছুদিন বিছানা ছেড়ে উঠতেই পারেননি তিনি। তবুও ঐন্দ্রিলার বাবা উত্তম শর্মার কথায় অবসাদ কাটাতে কাজে ফিরেছেন তিনি। মেয়েকে হারানোর পর কলকাতার ফ্ল‍্যাট ছেড়ে বহরমপুরের বাড়িতে ফিরে গিয়েছেন অভিনেত্রীর বাবা মা।

Aindrila sharma mother 1
শিখা শর্মা জানান, আর দিল্লি যাবেন না। কলকাতার টাটা মেডিক‍্যাল সেন্টারেই কথা বলেছেন। সেখানেই আগামী ১৩ জানুয়ারি অস্ত্রোপচার। সেন্টারের তরফে অবশ‍্য আশার কথাই শুনিয়েছে। কিন্তু ঐন্দ্রিলার মায়ের আক্ষেপ, ‘মেয়েটাই রইল না। নিজেদের জন‍্য আর চিন্তা হয় না। বেঁচে থাকতে হয় তাই আছি। যা হয় হবে।’

অনেক বছর আগে জরায়ুর ক‍্যানসারে আক্রান্ত হয়েছিলেন ঐন্দ্রিলার মা। একেবারে লাস্ট স্টেজে ধরা পড়েছিল রোগ। চিকিৎসকরা বলে দিয়েছিলেন, আর কিছুদিনই মাত্র তাঁর আয়ু। কিন্তু বিশ্বাস করেননি অভিনেত্রীর মা। ভরসা হারাননি। লড়াই করে ফিরেছেন স্বাভাবিক জীবনে। তিনি সুস্থ হতেই ছোট মেয়ে ঐন্দ্রিলার প্রথম বার ক‍্যানসার ধরা পড়ে‌। মারণ রোগের বিরুদ্ধে লড়াইয়ে মা-ই ছিলেন অনুপ্রেরণা, জানিয়েছিলেন অভিনেত্রী।

ad2
Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর