বিতর্ককে থোড়াই কেয়ার, রাজনীতির উর্দ্ধে উঠে জবরদস্ত ব‍্যবসা মিঠুন-দেবের ‘প্রজাপতি’র

বাংলাহান্ট ডেস্ক: নতুন বছর মা লক্ষীর কৃপাদৃষ্টি নিয়ে এসেছে প্রযোজক দেবের (Dev) জন‍্য। অভিনেতা হিসাবেও প্রশংসার জোয়ারে ভাসছেন তিনি। মহাগুরু মিঠুন চক্রবর্তীর (Mithun Chakraborty) সঙ্গে প্রথম জুটিতেই কামাল করে দিয়েছেন দেব। জাতীয় পুরস্কারজয়ী অভিনেতার সঙ্গে তাল মিলিয়ে কাজ করা চাট্টিখানি কথা নয়। কিন্তু মিঠুন দেবের যুগলবন্দি যে প্রথম বারেই হিট করে গিয়েছে তা বলে দিচ্ছে বক্স অফিস কালেকশনই।

গত ২৩ ডিসেম্বর দেবের জন্মদিনের ঠিক আগের দিন মুক্তি পেয়েছে প্রজাপতি (Projapoti)। বাবা ছেলের গল্প পর্দায় ফুটিয়ে তুলেছেন পরিচালক অভিজিৎ সেন, যাঁর ‘টনিক’ও চুটিয়ে ব‍্যবসা করেছিল বছর খানেক আগে। এবার ফের জুটি বেঁধেছেন পরিচালক আর অভিনেতা। তবে এবারে ব‍্যবসার ক্ষেত্রে টনিককে ছাপিয়ে যাচ্ছে প্রজাপতি।

   

projapoti dev
মুক্তির পর থেকেই বিতর্ক সঙ্গী হয়েছিল প্রজাপতির। রাজনৈতিক জগতে একে অপরের প্রতিপক্ষ দেব এবং মিঠুন এই ছবিতে অভিনয় করেছেন ছেলে এবং বাবার চরিত্রে। মুক্তির পর অদ্ভূত ভাবে নন্দনে জায়গা পায়নি প্রজাপতি। তখন থেকেই অভিযোগ উঠতে শুরু করে, বিজেপির মহাতারকা মিঠুন রয়েছেন বলেই সরকারি সিনেমা হলে জায়গা হল না ছবির।

যত দিন এগিয়েছে, চাগাড় দিয়েছে বিতর্কও। কিন্তু দর্শকরা মুখ ঘোরাননি। এত বছর পর বাংলা ছবিতে ঘরের ছেলে মিঠুন, সঙ্গে আবার প্রবীণ অভিনেত্রী মমতা শঙ্কর। ‘মৃগয়া’র জুটিকে দেখতেই হলমুখো হয়েছে দর্শকদের একটা বড় অংশ। প্রজাপতির ব‍্যবসাও বেড়েছে চড়চড় করে।

১ লা জানুয়ারি প্রজাপতি হাউজফুল গিয়েছে গোটা দেশের বিভিন্ন রাজ‍্যের অধিকাংশ প্রেক্ষাগৃহে। একদিনেই ব‍্যবসা ছাপিয়ে গিয়েছে ১ কোটি টাকার বেশি। ছবি দ্বিতীয় সপ্তাহে পড়তে আরো বেড়েছে লাভের অঙ্ক। মুক্তির পর প্রথম সপ্তাহে প্রজাপতি তুলেছিল ২.১৭ কোটি টাকা। আর দ্বিতীয় সপ্তাহে সেটা বেড়ে দাঁড়িয়েছে ২.৮৫ কোটি টাকা। দু সপ্তাহে মোট আয় ৫ কোটিরও বেশি।

প্রথম সপ্তাহে ১৮৯ টি শো নিয়ে মুক্তি পেয়েছিল প্রজাপতি। দ্বিতীয় সপ্তাহে এক লাফে শো বেড়েছে আরো ১০০ টি। একই সঙ্গে মুক্তিপ্রাপ্ত ‘হত‍্যাপুরী’ এবং ‘হামি ২’কেও ব‍্যবসার দিক দিয়ে ছাপিয়ে গিয়েছে প্রজাপতি।

ad2
Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর