পঞ্চায়েত ভোটের আগে অজস্র হোমগার্ড নিয়োগ রাজ্যের! ফের নিয়োগ কেলেঙ্কারির গন্ধ পাচ্ছেন শুভেন্দু

বাংলা হান্ট ডেস্ক : রাজ্যে আরও এক নিয়োগ দুর্নীতির অভিযোগ সামনে আনলেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। সোমবার এক টুইট করে তিনি দাবি করেন, তৃণমূল সরকারের স্বরাষ্ট্র দফতর গোপনে রাজ্যে অস্থায়ী হোমগার্ড নিয়োগ করছে। এই নিয়োগেও দুর্নীতি রয়েছে বলে দাবি করলেন তিনি।

টুইটে শুভেন্দু অধিকারী লেখেন, পশ্চিমবঙ্গের স্বরাষ্ট্র দফতর দৈনিক ৫৬৫ টাকা বেতনে ৬ মাসের চুক্তিতে হাজার হাজার হোমগার্ড নিয়োগ করেছে। কোনও বিজ্ঞপ্তি ছাড়াই হয়েছে এই নিয়োগ। পঞ্চায়েত ভোটের আগে তৃণমূলের ক্যাডারদের টাকার বিনিময়ে নিয়োগ করা হয়েছে। শুভেন্দু এদিন প্রশ্ন তোলেন, কোনও বিজ্ঞপ্তি প্রকাশ না হলে ইতিমধ্যে যারা এই পদের জন্য নির্বাচিত হয়েছেন তাঁরা খবর পেলেন কিভাবে? স্বরাষ্ট্র দফতর কি এই নিয়োগপ্রক্রিয়া ব্যাখ্যা করতে পারবে? এদের কি ইচ্ছামতো বাছাই করে নিয়োগ দেওয়া হয়েছে? তাহলে কে এদের বাছাই করল? কী যোগ্যতার ভিত্তিতে এদের বাছাই করা হয়েছে?

   

suvendu

বিরোধী দলনেতা যে সরকারি নথি প্রকাশ করেছেন তাতে দেখা যাচ্ছে, গত ১ জানুয়ারি থেকে রাজ্যের বিভিন্ন থানায় মোট ১৬১৫ জন অস্থায়ী হোমগার্ড নিয়োগ করা হয়েছে। ৬ মাসের চুক্তিতে নিয়োগ করা হয় তাদের।

শুভেন্দুর এই টুইটের পাল্টা দেওয়া হয়েছে তৃণমূলের পক্ষ থেকেও। জোড়াফুল শিবিরের দাবি, ‘দফতর মনে করলে কর্মী নিয়োগ করতে পারে। এখানে বিরোধী দলনেতার কী বলার থাকতে পারে? শুভেন্দুর মাথা খারাপ হয়ে গিয়েছে। উনি কল্যাণী এইমস নিয়োগ দুর্নীতি নিয়ে টুইট করেন না কেন? সেখানে তো বিজেপি বিধায়কের ঘনিষ্ঠরা বেআইনিভাবে চাকরি পেয়েছেন বলে অভিযোগ উঠেছে একাধিক বার!’

Avatar
Sudipto

সম্পর্কিত খবর